মহালছড়িতে ‘এক দেশ এক প্রাণ’ মূল মন্ত্রে সর্ববৃহৎ কনসার্ট অনুষ্ঠিত

fec-image

আসন্ন মহান স্বাধীনতা দিবসকে সামনে রেখে মহালছড়ি উপজেলার পাহাড়ি বাঙ্গালীদের মাঝে সৌহার্দ্য ও সম্প্রীতির ধারা অব্যাহত রাখার প্রত্যয়ে মহালছড়ি সেনাজোন ও উপজেলা পরিষদের যৌথ উদ্যোগে ইতিহাসে সর্ববৃহৎ কনসার্ট অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৩ মার্চ) এপিবিএন আইডিয়াল স্কুল এর মাঠে বিকেলে “শান্তি সম্প্রীতি উন্নয়ন” এই প্রতিপাদ্য কে ধারণ করে বিভিন্ন আঞ্চলিক গান ও নৃত্য পরিবেশনার মাধ্যমে পার্বত্য অঞ্চলের সমৃদ্ধশীল সাংস্কৃতিকে তুলে ধরে এ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কনসার্টে দেশের জনপ্রিয় কন্ঠশিল্পী হৃদয় খান, পায়েল ত্রিপুরা, জুলিপ্রু মারমা, খাগড়াছড়ির অরণ্য ব্যান্ড এবং মহালছড়ি শিল্পকলা একাডেমির শিল্পী ও কলাকুশলীবৃন্দ অংশগ্রহণ করেন।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি আসনের মাননীয় সংসদ সদস্য জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এছাড়া উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সংরক্ষিত মহিলা আসন -৯ এর মাননীয় সংসদ সদস্য মিজ বাসন্তী চাকমা, রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ, এসজিপি, মহালছড়ি জোন কমান্ডার লে. কর্নেল শাহরিয়ার সাফকাত ভূইয়া, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, উপজেলা ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন, ১নং মহালছড়ি ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল সহ গণমান্য ব্যক্তিবর্গ।

মনোমুগ্ধকর এই পরিবেশনার মূল মন্ত্র ছিল “এক দেশ এক প্রাণ”। মহালছড়ির ইতিহাসে সর্ববৃহৎ এমন একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের অংশ হতে পেরে মহালছড়ি এলাকাবাসী অত্যন্ত আনন্দিত ও বিমুগ্ধ।

কনসার্টে উপস্থিত দর্শকরা জানায়, এই প্রথম এত বড় একটি সংস্কৃতিক অনুষ্ঠান মহালছড়ি উপজেলায় উপভোগ করতে পেরে তারা অত্যন্ত আনন্দিত এবং সেনাবাহিনী ও উপজেলা পরিষদের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য,উক্ত কনসার্টে আনুমানিক ১০ হাজার দর্শকের উপস্থিত হয়েছিল বলে জানা যায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অনুষ্ঠিত, এক দেশ, এক প্রাণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন