মহালছড়িতে ভারতী চাকমা’র হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ৫ জনের বিরুদ্ধে মামলা, আটক ১

262

স্টাফ রিপোর্টারঃ

মহালছড়িতে নিহত ভারতী চাকমার ভাই সঞ্জয় চাকমা বাদী হয়ে তার বোনের নিহত হওযার ঘটনায় স্থানীয় ৫ ব্যক্তিকে আসামী করে একটি হত্যা মামলা দায়েরের পর মহালছড়ি থানা পুলিশ ১ জনকে আটক করেছে। আটককৃত ব্যক্তির নাম জহুর আলী, সে একই এলাকার জনৈক ফয়সালের পুত্র। এদিকে এ হত্যাকান্ডে বাঙ্গালীদেরকে জড়িয়ে মামলা করা ও ১ আসামী গ্রেফতার নিয়ে  মহালছড়িতে বাঙ্গালীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

গত ২৯ মার্চ শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়নের কালাপাহাড় নামক এলাকার এক আমবাগানে বিবস্ত্র অবস্থায় অজ্ঞাত একমহিলার লাশ উদ্ধার করা হয়। ৩০ মার্চ শনাক্ত করতে গিয়ে উক্ত লাশটি ক্যায়াংঘাট এলাকার করল্যাছড়ি হেডম্যান পাড়ার মৃত অজয়কুমার চাকমা’র মেয়ে
ভারতী চাকমা’র বলে নিশ্চিত হন মেয়েটির পরিবার। ভারতী চাকমা চট্টগ্রামের একটি গার্মেন্টস-এ চাকুরি করতো। গত ২৬ মার্চ চট্টগ্রাম থেকে বাড়িতে আসার পথে কালাপাহাড় নামক স্থানে দুর্বৃত্তদের হাতে পাশবিক নির্যাতনের শিকার হয়ে মেয়েটি মৃত্যুবরণ করেন বলে অভিযোগ তার স্বজনদের।

ভারতী চাকমা’র হত্যাকান্ডের ঘটনায় বাঙ্গালীদের জড়ানো ও সন্দেহজনকভাবে আসামী গ্রেফতারের প্রতিবাদে উত্তেজিত বাঙ্গালীরা জয়সেন পাড়া ও কালাপাহাড় নামক স্থানে রাস্তায় ব্যারিকেড দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। তবে সেনা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সমস্যা সমাধানের আশ্বাস দিলে ব্যারিকেড তুলে নেয় তারা। ভারতী চাকমার হত্যাকান্ডে মিথ্যা মামলায় জড়ানো বাঙালীদের মামলা প্রত্যাহার ও আটককৃত জহুর আলীকে ছেড়ে দেওয়া না হলে জেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক বৃহত্তর কর্মসূচী ঘোষণা দেবে বলে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মুঠো ফোনে সাংবাদিকদের জানিয়েছেন। এ নিয়ে এলাকায় পাহাড়ী ও বাঙ্গালীদের মধ্যে চাপা ক্ষোভ ও আতংক বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেনা ও পুলিশকে টহল দিতে দেখা গেছে। স্থানীয় বাঙালীদের ধারণা, বাঙালী ছেলের সাথে প্রেম করে সংসার বাধার স্বপ্ন দেখায় পাহাড়ীরাই তাদের প্রচলিত নীতি অনুযায়ী অপহরণ করে গণধর্ষণ করে হত্যা করেছে।

মহালছড়ি’র পরিস্থিতি সম্পর্কে মহালছড়ি থানার অফিসার ইনচার্জ সেমায়ূন কবির চৌধুরী’র সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভারতী চাকমা’র হত্যাকান্ডের মামলায় ৫ জন বাঙ্গালীকে সন্দেহজনক ভাবে আসামী করা হয়েছে। এর মধ্যে থেকে একজনকে গতরাতে আটক করা হয়েছে। এ নিয়ে বাঙ্গালীদের মধ্যে আংশিক উত্তেজনা সৃষ্টি হয়। তবে এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন