মহালছড়ি উপজেলায় ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

fec-image

“ছাত্রলীগের ইতিহাস, বাংলাদেশের ইতিহাস” এই প্রতিপ্রাদ্যকে সামনে রেখে শনিবার সকাল ১০টায় ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন কুমার শীল।

আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক রোকন মিয়া, আইন বিষয়ক সম্পাদক রিপন ওঝাসহ মহালছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক রনজিত দাশ, সহ-সভাপতি আব্দুর রশিদ, সহ-সভাপতি মনিশংকর চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল, আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম, প্রচার সম্পাদক কুরাইসিন খান এবং ছাত্রলীগের বিভিন্ন ইউনিট হতে আগত ছাত্র নেতৃবৃন্দ।

সাধারণ সম্পাদক রনজিত দাশের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্যে রতন কুমার শীল বলেন, ১৯৫২ ভাষা আন্দোলন থেকে শুরু করে ৭১ সালের স্বাধীনতা যুদ্ধে আওয়ামী লীগ সরকার গঠনে সব সময় সকল ধরনের সহযোগিতায় বাংলাদেশ ছাত্রলীগের অবদান অনস্বীকার্য ভূমিকা রেখেছে।ভবিষ্যতেও রাখবে এমন আশা প্রকাশ করেন। মহালছড়ি উপজেলায় বিভিন্ন ইউনিটে অন্তর্ভুক্ত সকল অনুপ্রবেশকারী,  জামায়াত ও বিএনপি পন্থি সন্তানরা যেন কোন প্রকার অরাজকতা সৃষ্টি করতে না পারে সে দিকে নজর দেয়ার আহ্বান জানান।

বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জসীমউদ্দিন বক্তব্যে বলেন, শিক্ষা, শান্তি, প্রগতি ধারক বাহক এমন নেতৃত্বের মহালছড়ি উপজেলা ছাত্রলীগ নেতৃবৃন্দকে সরকার ঘোষিত সকল প্রকার উন্নয়ন তথ্য প্রচারে ফেসবুকসহ বিভিন্ন ডিজিটাল মাধ্যম ব্যবহার করে ও নিজ নিজ দায়িত্বে সকল জনগণের দোরগোড়ায় তথ্য পৌঁছানোর একান্তভাবে বিশেষ দায়িত্ব গ্রহণ করার আহ্বান জানান।

উল্লেখ্যে যে, বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় বলতেন,‘ ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস’। বাংলা, বাঙালি, স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষে ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের অ্যাসেম্বলি হলে বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রতিষ্ঠার সময় ছিল পূর্ব পাকিস্তান ছাত্রলীগ। পরবর্তী সময়ে ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের পর পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ পরিবর্তে হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে বাংলাদেশ ছাত্রলীগ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ, বাংলাদেশের ইতিহাস, স্বাধীনতা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন