মহালছড়ি জোনের অদম্য ৫৭ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট’র ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী 

fec-image

বাংলাদেশ সেনাবাহিনীর ৫৭ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট ( অদম্য সাতান্ন) এর ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলো মহালছড়ি জোন। বাংলাদেশ সেনাবাহিনীর ঐতিহ্যবাহী এই ব্যাটালিয়নটি ২০০৪ সালের ২২শে ফেব্রুয়ারি সৈয়দপুর সেনানিবাসে আত্মপ্রকাশ করে।

গৌরবের ১৮ বছর পেরিয়ে ১৯ এ পা দিল অদম্য সাতান্ন। আনন্দঘন এই দিনটি মহালছড়ি জোন (৫৭ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট) করোনা পরিস্থিতির কারণে করোনা প্রটোকল মেনে সীমিত পরিসরে উদযাপন করলো। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২০৩ পদাতিক ব্রিগেড কমান্ডার ও খাগড়াছড়ি রিজিয়নের সম্মানিত কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বিএসপি, এনডিসি, পিএসসি।

এতে খাগড়াছড়ি রিজিয়নের গুরুত্বপূর্ণ সামরিক কর্মকর্তাবৃন্দ সহ মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, ভাইস চেয়ারম্যান মো. জসীম উদ্দিন, মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব রতন কুমার শীল, উপজেলা প্রশাসন এর কর্মকর্তাবৃন্দ, মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইন্সপেক্টর মো. হারুনর রশীদ, উপজেলার সুশীল সমাজের ব্যক্তিবর্গ, প্রবীণ মুক্তিযোদ্ধা, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্মানিত রিজিয়ন কমান্ডার কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুরু করেন। সম্মানিত রিজিয়ন কমান্ডার মহোদয় অদম্য সাতান্ন (৫৭ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট)-কে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকষ ব্যাটালিয়ন আখ্যায়িত করে খাগড়াছড়ি রিজিয়নের মহালছড়ি জোনে অল্প সময়ে উক্ত ব্যাটালিয়নের আভিযানিক ও প্রশাসনিক কাজের প্রসংশা করেন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মহালছড়ি জোনের কার্যক্রম সমূহ কে সাধুবাদ জানান।

ভবিষ্যতে এই অঞ্চলের শান্তি, সম্প্রীতি ও উন্নয়নে মহালছড়ি জোনকে তথা খাগড়াছড়ি রিজিয়নকে সব সময় সবার আগে পাশে পাবেন বলে উপস্থিত সকলকে আশ্বস্ত করেন এবং একই সাথে বেসামরিক প্রশাসন একই ভাবে নিরাপত্তা বাহিনীর পাশে থাকবে এই আশাবাদ ব্যাক্ত করেন।

এসময় সম্মানিত রিজিয়ন কমান্ডার মহোদয় ৫৭ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সকল সদস্যদের উদ্দেশ্যে শান্তি-সম্প্রীতি উন্নয়নের ধারা বজায় রাখাসহ রিজিয়ন কমান্ডারের নির্দেশনা গুলো কঠোরভাবে মেনে চলার নির্দেশনা প্রদান করেন। তিনি আরও বলেন সন্ত্রাসী দল গুলো যাতে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে চাঁদাবাজি না করতে পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে এবং এই উদ্দেশ্যে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ সকলের সহযোগিতা কাম্য।

অতঃপর মহালছড়ি জোন কর্তৃক আয়োজিত প্রীতিভোজ এ সকলের সাথে অংশ নেন সম্মানিত রিজিয়ন কমান্ডার মহোদয়। প্রীতিভোজ শেষে অদম্য সাতান্ন ( ৫৭ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট) এর উত্তর উত্তর সমৃদ্ধি কামনা করে প্রধান অতিথি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন