Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মহিলা সাংসদ বাসন্তি চাকমার অপসারণ দাবীতে লামা-আলীকদমে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি, বান্দরবান:

জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তি চাকমার বক্তব্যের প্রতিবাদ ও তার অপসারণ দাবীতে বান্দরবানের লামা ও আলীকদম উপজেলায় মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

রবিবার দুপুরে আলীকদম প্রেসক্লাব চত্ত্বর ও লামা উপজেলা পরিষদের সামনে পৃথক অনুষ্ঠিত মানববন্ধনে সস্রাধিক পাহাড়ি-বাঙ্গালী সম্প্রদায়ের লোকজন অংশ গ্রহণ করেন।

নাগরিক ফোরামের ব্যানারে আয়োজিত মানববন্ধনে স্মারকলিপি পাঠ করেন, বিশিষ্ট মুরুং নেতা ইয়োংলক মুরুং ও লামা নাগরিক ফোরামের সদস্য মো. কামরুজ্জামান। এসময় বক্তব্য রাখেন, সাংবাদিক এম রুহুল আমিন, মুহাম্মদ কামালুদ্দিন, মো. ফরিদ উদ্দিন, মো. আবুল কাশেম, আওয়ামী লীগ নেতা কামরুল ইসলাম, সাখাওয়াতুল ইসলাম, থুইনুমং মার্মা ও লুলাইং হেডম্যান সিংপাশ মুরুং প্রমুখ।

মানব বন্ধন শেষে সাংসদ বাসন্তি চাকমার কুশ পুত্তুলিকা পোড়ানোর পর বিক্ষোভ মিছিল সহকারে লামা ও আলীকদম নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর পৃথকভাবে স্মারকলিপি প্রদান করেন তারা।

স্মারকলিপিতে বলা হয়, বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলায় এগিয়ে চলেছে বাংলাদেশ। কিন্তু সংরক্ষিত আসনের নব নির্বাচিত মহিলা সংসদ সদস্য বাসন্তি চাকমা ২৭ ফেব্রুয়ারি জাতীয় সংসদ অধিবেশনে উগ্র সাম্প্রদায়িক এক বক্তব্যে বাংলাদেশ সেনাবাহিনী ও পার্বত্য বাঙ্গালীদের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রকাশ করেছেন। এ ধরণের বক্তব্য পার্বত্য চট্টগ্রামে অরাজকতা সৃষ্টির পাঁয়তারা মাত্র। এ ধরণের বক্তব্যের মাধ্যমে প্রমাণিত হয়, সাংসদ বাসন্তি চাকমা সরকারের প্রতিনিধিত্ব না করে, সন্ত্রাসী গোষ্ঠীর প্রতিভূ হয়ে সেনাবাহিনী ও বাঙ্গালী জাতীসত্ত্বার বিরুদ্ধে এজেন্ডা বাস্তবায়নে নেমেছেন। এমনকি বাসন্তি চাকমার উস্কানীমূলক এ বক্তব্য রাষ্ট্রবিরোধী। তাই সাম্প্রদায়িকতার মাধ্যমে পাহাড়ে বিদ্বেষ ছড়ানোর অভিযোগে এমপি বাসন্তি চাকমাকে সংসদ সদস্য পদ থেকে অপসারণ করার দাবি করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন