মহেশখালীতে কঠোর লকডাউন বাস্তবায়নে প্রশাসন মাঠে

fec-image

বুধবার (১৪ এপ্রিল) সকাল থেকে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহাফুজুর রহমানের নেতৃত্বে মহেশখালী থানা পুলিশের একটি দল উপজেলা পরিষদ এলাকা থেকে শুরু করে বড় মহেশখালী, হোয়ানক, কালারমারছড়া, মাতারবাড়ি, শাপলাপুর, ছোট মহেশখালী ও পৌরসভার সব কটি বাজার ও স্টেশনে অবস্থান করে সাধারণ মানুষকে বাড়ির বাইরে না আসতে সড়কে দাঁড়িয়ে মাইকিং করতে দেখা গেছে।

এসময় সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় এবং মাস্ক না পরার কারণে ১৫টি মামলায় মোট সাড়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করে প্রশাসন।

এসময় উপস্থিত ছিলেন মহেশখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই, পুলিশ পরিদর্শক ( তদন্ত) আশিক ইকবাল, সহকারী কমিশনার ভূমি এসএম আলমগীরসহ পুলিশ ও আনসারের একটি ইউনিট ।

উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অতি প্রয়োজনে যারা রিকশা বা সিএনজি অটোরিকশায় বের হচ্ছেন তাদেরকে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। ঘর থেকে বের হওয়ার কারণও জানতে চাচ্ছে পুলিশ। যানবাহনের বিরুদ্ধেও নেয়া হচ্ছে আইনী ব্যবস্থা।

এবারের লকডাউনে মহেশখালীর বিভিন্ন বাজারে মাছ, মাংস, কাঁচাবাজার, মুদি দোকানসহ নিত্য প্রয়োজনীয় দোকানগুলো সকাল ৯টা থেকে দুপুর বিকাল ৩টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়। ঔষধ এবং চিকিৎসা কেন্দ্রগুলো এই নির্দেশে বাইরে থাকবে। তবে ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে রয়েছে আতঙ্ক। কতদিন থাকবে এই লকডাউন? সামনে একটা ঈদ আসছে। বিশেষ করে নিম্নআয়ের মানুষের কষ্ট চরমে।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহ্ফুজুুর রহমান বলেন, সার্বাত্মক লকডাউনে আমরা মাঠে রয়েছি। রাস্তা থেকে মানুষকে ঘরে ফেরাতে দায়িত্ব পালন করছি । যারা বিধিনিষেধ অমান্য করে যানবাহন নিয়ে সড়কে নামছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। একই সঙ্গে সরকারি নির্দেশনা অমান্যকারীদের জরিমানা করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন