মহেশখালীতে মুক্তিপণের টাকা না পাওয়া শিশু মাহিয়ার লাশ উদ্ধার

fec-image

কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে নিখোঁজ হওয়া শিশু মাহিয়ার লাশ পেকুয়ার একটি চিংড়ি থেকে উদ্ধার করেছে থানা পুলিশ।

শনিবার (৩ ডিসেম্বর) বিকাল ৩টায় পেকুয়া উপজেলার উজানটিয়া করিয়ারদ্বিয়া একটি মাছের ঘেরে স্থানীয় জেলেরা শিশু মাহিয়ার লাশ ভাসতে দেখে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে খবর দেয়।

পরে স্থানীয় উজানটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল করিম পেকুয়া থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে ৫ বছর বয়সী এক শিশু কন্যার লাশ উদ্ধার করে বলে নিশ্চিত করেন। পরে নিথর দেহের পরিচয় সনাক্ত করে। নিহত শিশুটি মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের দক্ষিণ সাইরার ডেইল এলাকার আয়াত উল­াহ, মাতা- রোকেয়া বেগমের প্রথম কন্যা খাদিজাতুল খোবরা মাহিয়া (৫)।

নিহতের পরিবার জানান, বুধবার (৩০ নভেম্বর) সকালে স্কুলে যাওয়ার পর থেকে আর বাড়ি ফিরে আসেনি। স্কুল ছুটির পর অনেক খোঁজাখুঁজির পর শিশু মাহিয়ার কোন সন্ধান পাওয়া যায় নি। অজ্ঞাত একটি নাম্বার থেকে শিশুর পিতা আয়াতুল­াহর কাছে ২৪ ঘন্টা সময় দিয়ে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। অন্যথায় তার শিশুকে হত্যার হুমকি দেন। শিশুর পিতা প্রথমে মাতারবাড়ী পুলিশ পাড়িকে বিষয়টি জানান, পরে নিখোঁজ মাহিয়ার পিতা বাদি হয়ে মহেশখালী থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন।

এদিকে পুলিশ জানিয়েছেন, লাশ উদ্ধার করে পরিচয় সনাক্ত করার বিষয়ে জানাজানি হলে ওই শিশুর পিতা-মাতারা থানায় এসে তাদের শিশু কন্যা বলে পরিচয় সনাক্ত করেন।

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওমর হায়দার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ওই ঘটনায় নিহত শিশুর পিতা বাদী হয়ে মহেশখালী থানায় একটি মামলা দায়ের করেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মহেশখালী, মুক্তিপণ, লাশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন