মহেশখালী-কুতুবদিয়ায় ঐক্যফ্রন্ট প্রার্থী হামিদ নাকি ফরিদ

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

মহেশখালী-কুতুবদিয়ায় ঐক্যফ্রন্ট প্রার্থী হামিদ না ফরিদ? এনিয়ে ফ্রন্ট নেতা-কর্মীদের মাঝে এখনো দেখা যাচ্ছে প্রচুর বিভ্রান্তি।

বিএনপি নেতৃত্বাধীন ২৩ দলীয় জোটে বিএনপি ও শরীকদলের মধ্যে আসন ভাগাভাগির বিষয়টি চূড়ান্ত হতে যাচ্ছে। তবে কিছু কিছু এলাকায় এখনো তা চুড়ান্ত না হওয়ায় জোট নেতা-কর্মীদের মাঝে বিভ্রান্তি হচ্ছে প্রচুর।

এ রকম পরিস্থিতিতে কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে বিএনপি ও জামায়াত পৃথকভাবে প্রার্থী ঘোষণা করে রেখেছে। বিএনপির মনোনয়ন পেয়েছেন সপ্তম ও অষ্টম সংসদের নির্বাচিত সংসদ সদস্য আলমগীর ফরিদ এবং জামায়াতের মনোনয়ন পেয়েছেন জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল এবং নবম সংসদের নির্বাচিত সংসদ সদস্য এএইচএম হামিদুর রহমান আযাদ।

তবে আসন ভাগাভাগি চূড়ান্ত না হওয়ায় জেলার তিন আসনে বিএনপি প্রার্থী চূড়ান্ত করলেও এই আসনে করেনি।

অন্যদিকে জামায়াতও ‘নাছোড়বান্দা’ হয়ে আছে। কারণ জোটের হিসাবে এই আসনটি হামিদ আযাদের পাওয়ার কথা। তবে তিনি শেষ পর্যন্ত কারামুক্ত হয়ে নির্বাচনের মাঠে আসতে পারছেন কিনা? তা নিয়ে সংশয় রয়েছে। ফলে প্রার্থী নিয়ে বিভ্রান্তিতে রয়েছে এই আসনের বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। এই বিষয়টি এখন মহেশখালী-কুতুবদিয়া ছাড়িয়ে গোটা কক্সবাজারে আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন