মাইক হাতে কোভিড সচেতনতায় মাটিরাঙ্গা থানার ওসি

fec-image

কোভিড-১৯ এর দীর্ঘদিনের ক্ষত না শুকাতেই সারাদেশেই ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাসের তৃতীয় ঢেউ। সরকারের নির্দেশনায় কোভিডের তৃতীয় ঢেউ রুখতে তৎপর স্থানীয় প্রশাসন। বিনোদন কেন্দ্রসহ বিভিন্ন হাটবাজারে অভিযান পরিচালনার পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধির জন্য মাটিরাঙ্গার বিভিন্ন হাটবাজারে মাইকিং করা হচ্ছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে স্থানীয় প্রশাসনের পাশাপাশি কোভিড সচেতনতায় এবার মাইক হাতে মাঠে নামলেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী। মাটিরাঙ্গা থানা থেকে শুরু করে মাটিরাঙ্গা বাজারের বিভিন্ন অলিগলি থেকে আশেপাশের হাটবাজারে চলে মাইক হাতে প্রচার-প্রচারণা। এসময় যেসব পথচারী মাস্ক ছাড়া ঘরের বাইরে বের হয়েছেন তাদের হাতেও মাস্ক তুলে দেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী।

এসময় তাঁর সাথে ছিলেন মাটিরাঙ্গা থানার উপপরিদর্শক (এসআই) মো. সাদ্দাম হোসেন ও উপপরিদর্শক (এসআই) হুমায়ুন কবীরসহ পুলিশ সদস্যরা।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী বলেন, আগেও করোনা প্রতিরোধে পুলিশ মাঠে ময়দানে থেকে কাজ করছে।ফ্রন্ট লাইনে কাজ করতে গিয়ে অনেকে পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে। এবারও তৃতীয় ঢেউ ঠেকাতে ‘সচেতনতা বাড়াতে আমরা মাইকিং করছি। স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করছি। যেসব পথচারীরা মাস্ক পরছেন না, তাদেরকে তাৎক্ষণিক মাস্ক পরিয়ে দেওয়া হচ্ছে।’

তিনি বলেন, সবক্ষেত্রে তো আর আইনের প্রয়োগ করা যায়না। কিছু কিছু ক্ষেত্রে জনসচেতনতার উপরও জোর দিতে হয়। খাগড়াছড়ির পুলিশ সুপারে নির্দেশে আমি সেটাই করছি। জনগনের জন্যই তো পুলিশ। তাই দু:সময়ে আমরা আবারো জনগনের পাশে দাড়িয়েছি। করোনার প্রাদুর্ভাবে জনগণকে বিপদে রেখে পুলিশ সদস্যরা ঘরে বসে থাকবেনা।

পুলিশের এমন তৎপরতাকে সাধুবাদ জানিয়ে মাটিরাঙ্গা বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মো. কামরুল ইসলাম বলেন, পুলিশের মানবিক কর্মকান্ডে পুলিশের উপর জনগণের আস্থা তৈরী হয়েছে। তিনি বলেন, করোনার তৃতীয় ঢেউ ঠেকাতে পুলিশের এ তৎপরতা মানুষ মনে রাখবে।

উল্লেখ্য যে, এর আগেও করোনা ভাইরাসের শুরু থেকেই জনগণের পাশে দাড়িয়েছিলেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী। সেসময় জনসচেতনতা বাড়ানোর পাশাপাশি করোনায় ক্ষতিগ্রস্থ অসহায়, দুস্থ ও হতদরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে প্রশংসিত হয়েছিলেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন