মাটিরাঙার সাত ইউনিয়নে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দৃষ্টান্ত হবে: জেলা প্রশাসক

fec-image

মাটিরাঙার জনগণ বরাবরই আইন শৃঙ্খলার প্রতি শ্রদ্ধাশীল মন্তব্য করে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেছেন, এখানে অতীতেও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।এখানকার নির্বাচনী পরিবেশ গর্ব করার মতো। অতীতের ন্যায় মাটিরাঙার সাত ইউনিয়ন পরিষদ নির্বাচনও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে জানিয়ে তিনি বলেন, মাটিরাঙা থেকে সুষ্ঠু নির্বাচনের ম্যাসেজ দিতে চাই।

রোববার (৭ নভেম্বর) বিকালের দিকে মাটিরাঙা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মাটিরাঙার সাত ইউপি নির্বাচনকে সামনে রেখে প্রতিদ্বন্ধী প্রার্থীদের সাথে নির্বাচনী আচারনবিধি প্রতিপালন ও আইন শৃঙ্খলা বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার (অ. দা) মো. হেদায়েদ উল্যাহ’র সভাপতিত্ব বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আব্দুল  আজিজ ও খাগড়াছড়ির জেলা নির্বাচন অফিসার মো. সাইদুর রহমান।

মাটিরাঙা উপজেলা নির্বাচন অফিসার মো. আশরাফুল আলম’র সঞ্চালনায় মতবিনিময় সভায় মাটিরাঙা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী, তাইন্দং ইউনিয়নেন স্বতন্ত্র প্রার্থী মো. হুমায়ুন কবীর ও মাটিরাঙ্গা ইউনিয়নেন স্বতন্ত্র প্রার্থী ত্রিপনময় ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন।

নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচনের মাঠে পর্যাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি র্যাব, পুলিশ, বিজিবি,  আনসার-ভিডিপি দায়িত্ব পালন করবে বলেও জানান খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

অতীত নির্বাচনের প্রসঙ্গ টেনে খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আব্দুল অাজিজ বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে আমরা বদ্ধপরিকর। তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহনকারীরা জিততে চাইবে এটাই স্বাভাবিক। তবে ফাউল করার চেষ্ঠা করবেন না। তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্ঠা করলে তাকে ছাড় দেয়া হবেনা। জনগনের উপর আস্থা রাখুন, জনগনই আপনার জয়ের নায়ক।

পরে তিনি খাগড়াছড়ির গুইমারা উপজেলার তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থীদের সাথে নির্বাচনী আচরনবিধি প্রতিপালন ও আইন শৃঙ্খলা বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন