parbattanews

মাটিরাঙায় অবৈধভাবে পাহাড় কাটা ও বালু উত্তোলনের দায়ে দু’জনের জেল-জরিমানা

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় অবৈধভাবে বালু উত্তোলন ও পাহাড় কাটার দায়ে এক ব্যক্তিকে ১৫ দিনের কারাদণ্ড ও অপর এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৫ জুন) বিকেলের দিকে মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আকতার ববি এ অভিযান পরিচালনা করেন।

জানা গেছে, বড়নাল ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ছোট রামশিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাহাড় কেটে মাটি দিয়ে সংলগ্ন নিচু জমিতে বাধের ভরাট কাজ করার অপরাধে মো. তাজুল ইসলামকে ২০১০ সালের বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের ১৫(১) ধারায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। একই সময়ে বেলছড়ি ইউনিয়নে ছোটখালের পাড় কেটে বালু উত্তোলনের দায়ে পরিবেশ আইনের ৬(ঙ) ধারায় মো. আবুল কালাম নামে একজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) ফারজানা আকতার ববি।

যে কোন ধরনের পাহাড় কাটা বে-আইনি ও শাস্তিযোগ্য অপরাধ উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, অবৈধভাবে বালু উত্তোলন ও পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

Exit mobile version