parbattanews

মা‌টিরাঙ্গায় অসহায়দের মা‌ঝে অনুদান ও ঘর হস্তান্তর ক‌রলো ২৩ বিজিবি

খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গায় অসহায় পাহাড়ি-বাঙালিদের মা‌ঝে বিভিন্ন অনুদান ও নতুন ঘর হস্তান্তর ক‌রে‌ছে যা‌মিনীপাড়া জোন ২৩‌ বি‌জি‌বি।

মঙ্গলবার (১৬ এ‌প্রিল) সকা‌লের দি‌কে জো‌নের আওতা‌ধীন এলাকায় এসব বিতরণ ও হস্তান্তর ক‌রে‌ছে ব‌লে এক সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে নি‌শ্চিত ক‌রে‌ছেন জোন কমান্ডার লে. কর্নেল আলমগীর কবির।

সংবাদ বি‌জ্ঞি‌প্তিতে বলা হয়, পার্বত্য এলাকায় স্থিতিশীলতা ও শান্তি বজায় রাখার লক্ষ্যে সীমান্ত রক্ষার পাশাপাশি বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে যামিনীপাড়া জোন। এরই ধারাবাহিকতায় জোনের আওতাধীন দুস্থ ও অসহায়‌দের আবেদনের প্রেক্ষিতে ৩টি নব‌ নি‌র্মিত বসত ঘর সু‌বিধা ভো‌গি‌দের নিকট হস্তান্তর করা হ‌য়ে‌ছে। এছাড়া মন্দিরে ২টি বড় (২৫ ইঞ্চি) ঢেকচা, ১টি মস‌জি‌দে মসজিদের সীমানা প্রাচীর নির্মাণ এবং অপর মসজিদে এক মস‌জি‌দে ইলেক্ট্রনিক দেয়াল ঘড়ির জন‌্য অনুদান , ২‌ জন‌কে ৬ বান টিন , ২ জন দুস্থ ও অসহায় ব্যক্তিকে চিকিৎসার জন্য নগদ আর্থিক অনুদান প্রদান করা হয়।

এছাড়াও যামিনীপাড়া বর্ডার গার্ড উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও স্টাফদের বেতন ,শিক্ষার্থীদের শিক্ষা সহায়ক হিসেবে কম্পিউটার এবং ৫ টি মাদ্রাসায় চাউল বিতরণসহ সর্বমোট ৮৮৭ জন সুবিধা ভোগীর মা‌ঝে ২ লাখ, ৪২ হাজার, ৫ শত ৩০ টাকা অনুদান প্রদান করা হ‌য়ে‌ছে।

জোন কমান্ডার লে. কর্নেল আলমগীর কবির ব‌লেন, সীমান্ত রক্ষার পাশাপা‌শি পার্বত‌্য এলাকায় সাধারণ মানু‌ষের কল‌্যা‌ণে নিরলসভা‌বে কাজ ক‌রে যা‌চ্ছে বি‌জি‌বি। আগামী‌তেও এ ধর‌নের জন কল‌্যাণমূলক কাজ অব‌্যাহত থা‌কে‌বে বলে জা‌নি‌য়ে‌ছেন তি‌নি।

 

Exit mobile version