parbattanews

মাটিরাঙ্গার জোত পারমিট ও কাঠ ব্যবসার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে- মাটিরাঙ্গা কাঠ ব্যবসায়ী সমিতি

মাটিরাঙ্গা সংবাদদাতা :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জোত পারমিট ও কাঠ ব্যবসায়ীদের কাছ থেকে সন্ত্রাসীদের চাদাঁবাজী ও বন কর্মকর্তাদের রমরমা ঘুষ বাণিজ্য চলছে বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদকে ভিত্তিহীন ও কাল্পনিক উল্লেখ করে মাটিরাঙ্গার জোত পারমিট ও কাঠ ব্যবসার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে বলে দাবী করেছে মাটিরাঙ্গা কাঠ ব্যবসায়ী কল্যান সমিতি।

মাটিরাঙ্গা কাঠ ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো: রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি বলেন, জোত পারমিট বা কাঠ ব্যবসা একটি বৈধ ব্যবসা। স্থানীয় জোত মালিকরা বৈধ পন্থায় সকল নিয়ম মেনে এবং ব্যবসায়ীরা বিধি মোতাবেক সরকারী রাজস্ব দিয়ে ব্যবসা করে আসছে।

কাঠ ব্যবসায়ী কর্তৃক রেঞ্জার ও ফরেস্টারকে মোটা অঙ্কের ঘুষ প্রদানের অভিযোগটি ভিত্তিহীন দাবী করে সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, মাটিরাঙ্গায় জোতপারমিট বা কাঠ ব্যবসার বিরুদ্ধে এটা এক ধরনের ষড়যন্ত্র। জোত পারমিট বা ব্যবসায়ীরা স্থানীয় সন্ত্রাসীদের মোটা অঙ্কের চাঁদা প্রদানের অভিযোগটি কাল্পনিক বলেও দাবী করেন তিনি।

খাগড়াছড়ি সহকারী বন সংরক্ষক শঙ্কর কুমার কর কর্তৃক ব্যবসায়ীদেরকে হয়রানী করা এবং তাদের মাধ্যমে উপজাতীয় সন্ত্রাসীদের চাঁদা নিশ্চিত করে পারমিট দেয়ার অভিযোগ সর্বৈব মিথ্যা দাবী করে বলেন, যথাযথ নিয়ম মেনেই জোতপারমিট প্রদান করা হয়ে থাকে। সেক্ষেত্রে কম্পিউটারে ছবি যুক্ত করার বক্তব্যটি পুরোপুরি কাল্পনিক।

Exit mobile version