মাটিরাঙ্গার তাইন্দংয়ের সহিংসতা: পৌনে দুই‘শ জনের বিরুদ্ধে মামলা, জনপ্রতিনিধিসহ আটক ৪

Follow Up - Copy

মুজিবুর রহমান ভুইয়া, খাগড়াছড়ি :

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং ইউনিয়নে গত শনিবার এক মোটরসাইকেল চালককে অপহরণের জের ধরে পাহাড়ি গ্রামে অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় ৩০ জনের নাম উল্লেখ করে প্রায় পৌনে দুইশজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। ঘটনার তিনদিন পর আজ সোমবার সকাল সাড়ে ১১টার দিকে মামলাটি দায়ের করেন বগাপাড়া গ্রামের বাসিন্দা ক্ষতিগ্রস্থ পাহাড়ি অনিল বিকাশ চাকমা। মাটিরাঙ্গা থানার মামলা নং-০১, তারিখ-০৫.০৮.২০১৩ইং।

এ ঘটনায় এ রিপোর্ট লিখা পর্যন্ত এজাহারভুক্ত আসামী তাইন্দং ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের মেম্বার ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো: আবিদ আলী (৫০) সহ চারজনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, অপহরণের শিকার মোটর সাইকেল চালক মো: কামাল হোসেন (৩৫), ভাগ্যপাড়া গ্রামের মৃত ওসমান আলীর ছেলে সাবেক ছাত্রলীগ নেতা কামরুল হাসান আমান (৩৪) ও বটতলী গ্রামের মোবারক হোসেনের ছেলে যুবলীগ কর্মী মো: আবু তাহের (২৮)।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মাইন উদ্দিন খান আটকের সত্যতা স্বীকার করে বলেন, মাটিরাঙ্গার তাইন্দং সহিংসতার মুল নায়ক অপহরণের শিকার মোটর সাইকেল চালক মো: কামাল হোসেনসহ আটক অন্যান্যদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বাকীদেরও গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে।

উল্লেখ্য যে, গত শনিবার বাঙ্গালী মটর সাইকেল চালক কামাল হোসেন অপহরণের জের ধরে তাইন্দং এলাকার চারটি গ্রামে বিক্ষুব্দ জনতার হামলায় ৩৫টি পাহাড়ীদের বাড়ী ঘরে অগ্নিসংযোগ ও লটুপাটের ঘটনা ঘটে। ভয়ে পালিয়ে গিয়ে প্রায় ১৭শ পাহাড়ী সীমান্তের নোম্যান্স ল্যান্ডে আশ্রয় নেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন