parbattanews

মাটিরাঙ্গার তিন বাঙ্গালী যুবক নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

পার্বত্য খাগড়াছড়ির মহালছড়িতে কাঠ ক্রয় করতে গিয়ে গত দুই দিন ধরে নিখোঁজ রয়েছে মাটিরাঙ্গা তিন বাঙ্গালী যুবক। নিখোঁজ যুবকরা হলো, মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ডের মো. খোরশেদ আলম ডাইভারের ছেলে মো. সালাহ উদ্দিন (২৮), আবুল হাসেমের ছেলে মো. মহরম আলী (২৭) ও মো. বাহার মিয়া ড্রাইভার (৩০)।

মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী জানান, স্থানীয় কাঠ ব্যবসায়ী মো. সালাহ উদ্দিন ও মহরম আলী কাঠ ক্রয়ের উদ্দ্যেশে ট্রাক ড্রাইভার মো. বাহার মিয়াকে সাথে নিয়ে সোমবার (১৬ এপ্রিল) বিকালের দিকে মোটরসাইকেল যোগে মহালছড়ির মাইসছড়িতে যায়। সর্বশেষ বিকাল সাড়ে তিনটার দিকে তাদের সাথে মো. হাসান নামে এক মোটরসাইকেল চালকের কথা হয়েছে। এরপর থেকে তাদের ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ রয়েছে।

ঘটনার পর ২৪ ঘন্টা অতিবাহিত হলেও এখনও তাদের কোন খোঁজ পাওয়া যায়নি। এ অবস্থায় তাদের জীবন নিয়ে পরিবার-স্বজনসহ সাধারণ মানুষ শঙ্কিত। তবে তারা নিখোঁজ না অপহৃত হয়েছে তা কেউ নিশ্চিত করতে পারেনি।

এদিকে তিন বাঙ্গালী যুবককে কাঠ ক্রয় করতে মহালছড়ির মাইসছড়ি যাওয়ার পথে অজ্ঞাত সন্ত্রাসী কর্তৃক অপহরণ করা হয়েছে দাবি করে পৃথকভাবে এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে খাগড়াছড়ি জেলা সমঅধিকার আন্দোলন ও খাগড়াছড়ি জেলা বিএনপি।

খাগড়াছড়ি জেলা বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক মো. আবু তালেব স্বাক্ষরিত বিবৃতিতে দুইদিনেও তাদের কোন খোঁজ পাওয়া যায়নি উল্লেখ করে অপহৃতদের জীবন নাশের শঙ্কা প্রকাশ করে দ্রুত তিন বাঙ্গালী যুবকের নিঃশর্ত মুক্তি দাবি করেছেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংষদ সদস্য ওয়াদুদ ভূইয়া। তিনি তাদের উদ্ধারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। একই সাথে কর্মকাণ্ড, অপহরণ, চাঁদাবাজি, মুক্তিপন আদায় বন্ধ করে স্বশস্ত্র গ্রুপগুলোর কাছে থাকা অবৈধ অস্ত্র উদ্ধারের আহ্বান জানান তিনি।

পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক মো. মোশাররফ হোসেন স্বাক্ষরিত পৃথক বিবৃতিতে বলেন, সাম্প্রতিককালে পার্বত্য চট্টগ্রামে অস্ত্রধারী সন্ত্রাসী কর্তৃক গুম, খুন, অপহরণ ও চাঁদাবাজী বেড়ে যাওয়ায় সাধারণ মানুষ আতঙ্কিত। সন্ত্রাসীদের কর্মকাণ্ড বন্ধ না হলেও বৃহত্তর কর্মসূচীর ডাক দেয়া হবে বলেও জানান তিনি।

এদিকে নিখোঁজ তিন বাঙ্গালী যুবককে অপহরণ করা হয়েছে দাবি করে মাটিরাঙ্গা বিক্ষোভ সমাবেশ করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ।

Exit mobile version