parbattanews

মাটিরাঙ্গার পরি বিক্রম ত্রিপুরার চিকিৎসার দায়িত্ব নিলেন: ইউএনও

 

14.03.2017_Pori Bikram NEWS Pic (1)

নিজস্ব প্রদিবেদক, মাটিরাঙ্গা:

হৃদরোগে আক্রান্ত মাটিরাঙ্গার দুর্গম পাহাড়ি জনপদের দিনমজুর পিতা-মাতার সন্তান পরি বিক্রম ত্রিপুরার চিকিৎসার দায়িত্ব নিলেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান। ‘দুই লাখ টাকা বাচিয়ে তুলতে পারে পরি বিক্রম ত্রিপুরাকে’ শিরোনামে পার্বত্যনিউজে সংবাদ প্রকাশের পর মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান এ প্রতিবেদককে ডেকে নিয়ে তার বিষয়ে খোঁজ-খবর নেন।

এসময় বিএম মশিউর রহমান হৃদরোগে আক্রান্ত শিশু পরি বিক্রম ত্রিপুরার পরিবারের আর্থিক দৈন্যদশার বিষয়টি জানতে পেরে তার চিকিৎসার যাবতীয় দায়িত্ব গ্রহণের ইচ্ছা পোষন করেন। তিনি শিশুটির সুস্থ জীবনে ফিরে আসার পথে ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করে বলেন, প্রত্যেকের মতো তারও (পরি বিক্রম ত্রিপুরার) সুস্থভাবে বাঁচার অধিকার আছে। তিনি বলেন, একটি শিশু বিনা চিকিৎসায় ধুঁকে ধুঁকে শেষ হয়ে যাবে তা হতে দেয়া যায়না।

পরে তিনি এ প্রতিবেদকের মাধ্যমে মঙ্গলবার দুপুরে তার কার্যালয়ে পরি বিক্রম ত্রিপুরা ও তার পরিবারের সাথে কথা বলেন। এসময় তিনি আবেগে জড়িয়ে ধরেন হৃদরোগে আক্রান্ত শিশু পরিবিক্রম ত্রিপুরাকে। এসময় তিনি দীর্ঘ দিনেও শিশুটির চিকিৎসা না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

এসময় মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, মাটিরাঙ্গা বাজার ব্যবসায়ী কমিটির আহ্বায়ক ও পৌর কাউন্সিলর মো. আবুল হাশেম ভুইয়া ও মাটিরাঙ্গা পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. শহীদুল ইসলাম সোহাগ, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের মেম্বার মলেন্দ্র লাল ত্রিপুরা ও তার বাবা অভিনাথ ত্রিপুরা উপস্থিত ছিলেন।

হৃদরোগে আক্রান্ত শিশু পরি বিক্রম ত্রিপুরার দিনমজুর বাবা অভিনাথ ত্রিপুরা মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, খবরটি পেয়েও বিশ্বাস করতে পারিনি আমার ছেলের চিকিৎসা হবে। আজ মনে হচ্ছে আমার ছেলের চিকিৎসার জন্য ভগবান তাকে পাঠিয়েছেন।

মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন পার্বত্যনিউজকে বলেন, যা আমাদের করার কথা ছিল তা করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান আমাদেরকে তার কাছে ঋণী করে ফেললেন। তার এ মানবতাবাদী উদার মানসিকতা থেকে আমাদের শিক্ষা নেয়ার আছে।

মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমানের মানবিক হাত প্রসারিত করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, তিনি একটি ঘরের নিভু নিভু আলো জ্বালিয়ে দেয়ার দায়িত্ব নিয়ে উদার মানসিকতার পরিচয় দিয়েছেন।

ইতিমধ্যেই মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান তার সহধর্মিনী ঢাকা মেডিকেল কলেজের আইএমও ডা. নুসরাত কামাল’র মাধ্যমে চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগের বিভাগীয় প্রধানের সাথে হৃদরোগে আক্রান্ত পরি বিক্রম ত্রিপুরা চিকিৎসার বিষয়ে কথা বলেছেন। আর সে সূত্র ধরে বুধবার পরি বিক্রম ত্রিপুরাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

Exit mobile version