parbattanews

মাটিরাঙ্গার শীতার্ত মানুষ পেল উষ্ণ কাপড়

01.01

সিনিয়র রিপোর্টার:

থার্টিফার্স্ট নাইটে দেশের হাজারো মানুষ যখন ডিসকো ডান্স নিয়ে ব্যস্ত সময় পার করছে। অপ্রয়োজনে হাজার হাজার টাকা খরচ করে থার্টিফাস্ট নাইট উদযাপনের নামে বেলাল্লাপনায় মেতে উঠেছে ঠিক তখন মধ্যরাতে মাটিরাঙ্গার শীতার্ত মানুষের পাশে দাড়িয়েছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান। তার আন্তরিকতার ফলে বছরের শেষ দিনের মধ্যরাতে উষ্ণ কাপড় পেল মাটিরাঙ্গার শীতার্ত মানুষ।

পুরনো বছরকে বিদায় আর নতুন বছরকে স্বাগত জানাতে পৌষের কনকণে শীতের মধ্যরাতে তিনি মাটিরাঙ্গার বিভিন্ন হাটবাজার ও বাড়ি বাড়ি গিয়ে অসহায় ও হতদরিদ্র শীতার্ত মানুষের গায়ে জাড়িয়ে দিয়েছেন উষ্ণ কাপড়। উষ্ণ কাপড় পেয়ে আল্লাহর দরবারে দু‘হাত তুলে তার জন্য দোয়া করেছেন অনেকেই।

বিগত বছরের শেষ রাতে বৃহস্পতিবার রাত ১০টার দিকে গুইমারা বাজার ও এর আশে পাশে হতদরিদ্রদের মাঝে শীতের কম্বল বিতরণ করেন বিএম মশিউর রহমান। এ সময় তিনি রাস্তার ধারে ফুটপাতে পড়ে থাকা শীতার্ত মানুষের গায়ে শীতের মোটা কাপড় জড়িয়ে দিয়ে তাদের শীত নিবারণের চেষ্ঠা করেন। এ সময় তার সাথে ছিলেন গুইমারা ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান মেমং মারমাসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

এরপর রাত সাড়ে ১১টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত তিনি মাটিরাঙ্গা পৌরসভার ৩নং ওয়ার্ডের কাজীপাড়া, হাতিয়াপাড়া, নবীনগরে বিভিন্ন দরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে তাদের মাঝে শীতের উষ্ণ কাপড় বিতরণ করেন। পরে তিনি মাটিরাঙ্গা বাজারের বিভিন্ন অলিগলিতে ফুটপাতে পড়ে থাকা সহায়-সম্বল আর গৃহহীন মানুষগুলোকে উষ্ণ কাপড়ে জড়িয়ে ধরেন। আকস্মিক উষ্ণ কাপড় পেয়ে যেন হাতে আকাশের চাঁদ পেয়েছে তারা। তাদের হাসিতে ফুটে ওঠে যেন আত্মতৃপ্তির ঢেকুর।

এ সময় তাঁর সাথে ছিলেন মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, যুগ্মসম্পাদক সাগর চক্রবর্তী কমল প্রমুখ।

মধ্যরাতে শীতার্তদের মাঝে উষ্ণ কম্বল বিতরণকালে এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, পুরনো বছরকে বিদায় আর নতুন বছর বরণে এর চেয়ে ভাল উদ্যোগ আর কিছু হতে পারে না। সমাজের বিত্তবানদের উচিত এ সকল শীতার্ত অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানো। আমরা যারা নিজেদের সচেতন বলে দাবী করি, তারা সকলেই যদি তাদের পাশে থাকি তবে তাদের দু:খ-কষ্ট কিছুটা হলেও লাঘব হতে পারে।

Exit mobile version