parbattanews

মাটিরাঙ্গায় অটিজম সচেতনতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

17.05.2016- matiranga autism NewsPIC (2)

সিনিয়র রিপোর্টার:

খাগড়াছড়ির মাটিরাঙ্গা ‘অটিজম ও স্নায়ুবিকাশ জনিত সমস্যাভূক্ত যুবদের প্রতি দায়িত্ববোধ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি মূলক’ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউল রহমান।

মঙ্গলবার সকালে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ মো. আশরাফ উদ্দিন।কর্মশালায় খাগড়াছড়ি যুব উন্নয়ন অধিদপ্তর উপ-পরিচালক একেএম শাহরিয়া রেজা, মাটিরাঙ্গা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. আবুল হাশেম। মাটিরাঙ্গা উপজেলা সমাজ সেবা অফিসার মো. আবুল কাশেম প্রমূখ বক্তব্য রাখেন। কর্মশালায় ৪০জন যুবক যুবতি অংশগ্রহণ করেন।

অটিজম বিষয়ে সচেতনতা বাড়ানোর আগে মানুষের মধ্যে যে ভুল ধারণাগুলো রয়েছে, সেগুলো আমাদের বদলাতে হবে উল্লেখ করে কর্মশালায় বক্তারা বলেন, অটিজম কোনো রোগ নয়। আমাদের অনেক মা-ই তার শিশু তিন বছরে কথা বলতে না পারলে শঙ্কিত বোধ করেন। এটাই স্বাভাবিক। তবে এ সময় অনেকে বলে থাকেন, ও কিছু না এমনটা ভেবে শিশুকে কোন ডা. না দেখিয়ে সময় পার করে।

Exit mobile version