parbattanews

মাটিরাঙ্গায় আন্ত. প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা আন্ত. প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফ্রেব্রুয়ারি) সকাল সাড়ে দশটার সময় মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত আন্ত. প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মাদ আলী।

মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত আন্ত. প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় ইউনিয়ন পর্যায়ে বিজয়ীরা অংশগ্রহণ করে। যেমন খুশি তেমন সাজো, অঙ্ক দৌড়, গান, কবিতা আবৃতিসহ বিভিন্ন ইভেন্টে অনুষ্ঠিত প্রতিযোগিতা, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতা শেষে মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুল হাই এর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মাদ আলী।

শিশু শিক্ষার্থীদের দেশের ভবিষ্যত কর্ণধার মন্তব্য করে প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলী বলেন, তাদেরকে মাতৃস্নেহে শিক্ষা দিতে হবে। দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের নিজের সন্তানের মতো করে মানুষ করার দায়িত্ব নিতে হবে শিক্ষকদের। নিয়মিত পাঠদানের বাইরে সহশিক্ষা কার্যক্রম পরিচালনার মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে সৃজনশীলতা তৈরি করতে হবে।

মাটিরাঙ্গা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণলাল দেবনাথ, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সমাবেশ চাকমা, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার কমল জ্যোতি চাকমা, উপজেলা ইনস্ট্রাক্টর মো. আজগর হোসেন এবং মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও ভবানীচরন রোয়াজা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. এরশাদ আলী অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মো. আব্দুল মালেক, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সহ-সভাপতি মো. জসিম উদ্দিন জয়নাল, বাইল্যাছড়ি মুসলিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক প্রীতিবালা ত্রিপুরা, উত্তর শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মো. জাকির হোসেন, পুর্ব ধলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মালেকা সুলতানা ও পুনর্বাসন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষিক শাহিন আক্তার প্রমুখ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

Exit mobile version