মাটিরাঙ্গায় আবারো রেকর্ড গড়লো মিউনিসিপাল হাই স্কুল

 

উপজেলা প্রতিনিধি, মাটিরাঙ্গা :

২০১৩ সালে অনুষ্ঠিত জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় ফলাফলের দিক থেকে দ্বিতীয় বারের মতো সাফল্যের রেকর্ড গড়লো মাটিরাঙ্গায় মিউনিসিপাল মডেল হাই স্কুল। আজ প্রকাশিত ফলাফলে উপজেলার নামি-দামী সব শিক্ষা প্রতিষ্ঠানকে পেছনে ফেলে সর্বাধিক জিপিএ-৫ লাভসহ শতভাগ পাশের রেকর্ড গড়েছে এ প্রতিষ্ঠানটি।

 এবারের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় মাটিরাঙ্গায় মিউনিসিপাল মডেল হাই স্কুল থেকে ১৪৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পায় ৫৬ শিক্ষার্থী। যা উপজেলার অন্যান্য সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় সমান। অন্যদিকে ৭৭ জন শিক্ষার্থী ‘এ’ গ্রেড, ৭ জন শিক্ষার্থী ‘-এ’ গ্রেড ও ৩ জন শিক্ষার্থী ‘বি’ গ্রেড লাভ করে।

দুপুরের পর ফলাফল ঘোষনার পরপরই বিদ্যালয়ে শিক্ষার্থীরা উল্লাসে ফেটে পড়ে। এসময় তারা বাদ্য বাজিয়ে উল্লাস প্রকাশ করে। চমক লাগানো এ ফলাফলের খবরে বিদ্যালয়ে ছুটে যান মাটিরাঙ্গায় মিউনিসিপাল মডেল হাই স্কুলের প্রতিষ্ঠাতা ও মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও পৌর কাউনিসলর মো: আলাউদ্দিন লিটনসহ অভিভাবকবৃন্দ।

এসময় অর্জিত ফলাফলের সব কৃতিত্ব শিক্ষক ও শিক্ষার্থীদের দিয়ে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক পার্বত্যনিউজকে বলেন, এটা অভাবনীয় ফলাফল। তিনি বলেন, তিন বছর বয়সী একটি প্রতিষ্ঠানের এ সাফল্য নি:সন্দেহে অন্যদের জন্য অনুকরণীয়। এদিকে ফলাফল ঘোষনার পর চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ মুঠোফোনে এ সাফল্য অর্জনের জন্য শিক্ষক ও শিক্ষার্থীদের অভিনন্দন জানান। তিনি এ সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতেও পরামর্শ প্রদান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন