মাটিরাঙ্গায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন করেছে আ’লীগ

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙায় কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭মার্চ পালন করেছে আওয়ামী লীগ। দিবসটি উদযাপনের লক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

দিনের শুরুতেই সোমবার (৭ মার্চ) সকালের দিকে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরনজয় ত্রিপুরা।

আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন ভূইয়া, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি মো. বাবুল আহমেদ, মাটিরাঙা উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. তসলিম উদ্দিন রুবেল, মাটিরাঙা পৌর যুবলীগের সভাপতি মো. মোশাররফ হোসেন, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহাদাত হোসেন ও মাটিরাঙা পৌর ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক রাজ প্রমুখ বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরনজয় ত্রিপুরা সভাপতির বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর সেই ভাষণ ছিল বাংলা ও বাঙালিদের প্রতি বঙ্গবন্ধুর হৃদয় নিংড়ানো ভালোবাসা আর অকৃত্রিম দেশপ্রেমের স্বত:স্ফূর্ত বহিঃপ্রকাশ। ৭ মার্চের ভাষণ থেকে অনুপ্রাণিত হয়ে মুক্তিপাগল জনতা দেশ স্বাধীনের প্রস্তুতি নিয়েছিল এবং দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী সশস্ত্র যুদ্ধের মাধ্যমে পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাজিত করে ১৬ ডিসেম্বর ১৯৭১ চূড়ান্ত বিজয় অর্জন করেছিল।

এর আগে সকাল ৭টার দিকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরনজয় ত্রিপুরার নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এ এসময় মাটটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী ছাড়াও মাটিরাঙা উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন