parbattanews

মাটিরাঙ্গায় খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা পরিবারকে সম্বর্ধনা দিয়েছে বিজিবি

সিনিয়র স্টাফ রিপোর্টার :

মহান বিজয়ের মাসে পার্বত্য খাগড়াছড়ির একমাত্র বীর বিক্রম ও বীরপ্রতীক খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধা মরহুম মালু মিয়ার বয়োবৃদ্ধ স্ত্রী আমেনা বেগমসহ তার উত্তোরাধীকারীদের সম্বর্ধনা দিয়েছে ৪০, বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবি। শনিবারে দুপুরের দিকে বিজিবি দিবস উপলক্ষে পলাশপুর জোন সদরে আয়োজিত অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা পরিবারকে সম্বর্ধনা প্রদান করা হয়।

৪০, বর্ডার গার্ড ব্যাটালিয়-বিজিবি, পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মো: মোখলেছুর রহমান‘র সভাপতিত্বে অনুষ্ঠিত সম্বর্ধনা সভায় মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: রহমত উল্যাহ ও মুক্তিযোদ্ধা মালু মিয়ার বৃদ্ধ স্ত্রী আমেনা বেগম প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: দেলোয়ার হোসেন, গুইমারা সাংবাদিক ফোরামের সভাপতি এম সাইফুর রহমানসহ নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্বর্ধনা সভায় সভাপতির বক্তব্যে ৪০, বর্ডার গার্ড ব্যাটালিয়-বিজিবি, পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মো: মোখলেছুর রহমান এদেশের স্বাধীনতা যুদ্ধের এক অতন্ত্র প্রহরী মরহুম মুক্তিযোদ্দা মালু মিয়া। এদেশের জন্য তার অবদান অস্বীকার করার মতো নয়। ১৯৪৯ সালে তৎকালীন ইপিআর ( ইষ্ট পাকিস্তান রাইফেল) এ যোগদান করা মালু মিয়া ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে দিনাজপুর, হিলি, ফুলবাড়ী এলাকায় বীরত্বের সাথে যুদ্ধ করেন। তিনি মাটিরাঙ্গা-গোমতি সড়ককে বীর মুক্তিযোদ্ধা মালু মিয়া‘র নামে নামকরণের আহবান জানান।

সম্বর্ধনা অনুষ্ঠানে বীর বিক্রম ও বীর প্রতিক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা মরহুম মালু মিয়ার বয়োবৃদ্ধ স্ত্রী আমেনা বেগম‘র হাতে জোনের পক্ষ থেকে বিভিন্ন উপহার সামগ্রীসহ নগদ দশ হাজার টাকা পুরস্কার প্রদান করেন পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মো: মোখলেছুর রহমান।

প্রসঙ্গত, বীর মুক্তিযোদ্ধা মরহুম মালু মিয়া, ১৯৪৯ সালে তৎকালীন ইপিআর ( ইষ্ট পাকিস্তান রাইফেল) এ যোগদান করেন। তিনি ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে দিনাজপুর, হিলি, ফুলবাড়ী এলাকায় বীরত্বের সাথে যুদ্ধ করে বীর প্রতীক খেতাবে ভ‚ষিত হন। এছাড়া ১৯৭৬ সালে অপর একটি অপারেশনে সাহসিকতার স্বীকৃতি স্বরূপ বীর বিক্রম খেতাবে ভ‚ষিত হন। একই ব্যক্তি বীরত্বপূর্ণ কাজের দুটি খেতাবে ভ‚ষিত হওয়ার ঘটনা বাংলাদেশে বিরল। তিনি ১১ আগস্ট ২০০৯ সালে পরলোকগমন করেন।

Exit mobile version