parbattanews

মাটিরাঙ্গায় জমে উঠেছে কাঠ ব্যাবসায়ী সমিতির নির্বাচন

25.03.2016_Matiranga Kath Election NEWS Picc

সিনিয়র রিপোর্টার :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পুঁজিপতি ব্যাবসায়ীদের শীর্ষ সংগঠন ‘মাটিরাঙ্গা কাঠ ব্যাবসায়ী কল্যান সমিতি‘র নির্বাচন জমে উঠেছে। নির্বাচনকে ঘিরে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে উপজেলা সদর থেকে শুরু করে বিভিন্ন হাট-বাজার। সর্বত্রই এখন এই নির্বাচন কেন্দ্রিক আলোচনা।

৩০ মার্চ অনুষ্ঠিতব্য এ নির্বাচনে সভাপতি পদে মাটিরাঙ্গা কাঠ ব্যাবসায়ী কল্যাণ সমিতির বর্তমান সভাপতি মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক এবং মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি ও সমিতির বর্তমান সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন। এ দু‘নেতার লড়াইয়ে নির্বাচনে নতুন মাত্রা যুক্ত করেছে।

অন্যদিকে সহ-সভাপতি পদে লড়ছেন দুই আওয়ামীলীগ নেতা মো. সোহরাব হোসেন ও মো. মনির হোসেন। অপরদিকে সাধারণ সম্পাদক পদে ভোটের মাঠে আছেন মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি মো. হারুনুর রশিদ ফরাজী ও মো. আবদুল মুনাফ।

সভাপতি পদে শক্তিশালী প্রার্থী মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক ব্যাবসায়ীদের স্বার্থ রক্ষার শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার আনুষ্ঠানিক প্রচার শুরু করেছেন। মাটিরাঙ্গার জলপাহাড় অডিটোরিয়ামে এক ব্যাবসায়ী সমাবেশে তিনি সাধারণ ভোটারদের কাছে নিজের অবস্থান তুলে ধরে আবারো তাদের সমর্থন কামনা করেছেন। তিনি ব্যাবসায়ীদের স্বার্থ রক্ষায় পূর্বের ন্যায় কাজ করারও ঘোষণা দেন।

অন্যদিকে নিজেকে ব্যাবসায়ীবান্ধব দাবি করে সভাপতি পদে ব্যাবসায়ীদের সমর্থন কামনা করেছেন মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি ও সমিতির বর্তমান সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম। তিনি বলেন, তার অতীত কর্মকান্ডকে মূল্যায়ন করেই ব্যাবসায়ীরা তাকে সভাপতি পদে নির্বাচিত করবেন।

নয় সদস্যের কার্যনির্বাহী কমিটিতে অর্থ সম্পাদক ছাড়াও পাঁচ জন সদস্য ইতিপূর্বে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়ার করণে সভাপতি ও সম্পাদকসহ তিনটি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে নিশ্চিত করেছেন প্রধান নির্বাচন কমিশনার মাটিরাঙ্গা উপজেলা সমবায় অফিসার প্রভাকর চৌধুরী। তিনি জানান, আগামী ৩০ মার্চ অনুষ্ঠেয় নির্বাচনে সমিতির ১‘শ ১২জন সদস্য তাদের নতুন নেতৃত্ব নির্বাচিত করবেন।

Exit mobile version