parbattanews

মাটিরাঙ্গায় জাতীয় শিক্ষা সপ্তাহ পালিত

15.02.2017_Jatyo sikkha soptaho news Pic-03

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

নানা আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতীয় শিক্ষা সপ্তাহ পালিত হয়েছে। বুধবার সকালের দিকে মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে উপজেলা পর্যায়ের (১৫-১৮ ফেব্রুয়ারি) জাতীয় শিক্ষা সপ্তাহের উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো. মোহতাসিম বিল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আশরাফ উদ্দিন খোন্দকার, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. কামাল হোসেন, শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. রফিকুল ইসলাম প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, শিক্ষার্থীদের শারীরিক, মানসিক ও নান্দনিক বিকাশে লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা খুবই গুরুত্বপূর্ণ। এ উপলব্ধি থেকে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। তিনি শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার বিকাশে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

পাহাড়ের কোনায় কোনায় অসংখ্য প্রতিভা ঘুমিয়ে আছে উল্লেখ করে তিনি বলেন, সঠিক পরিচর্যা ও সুযোগের অভাবে সেই প্রতিভা প্রস্ফুটিত হতে পারছে না। সে সব প্রতিভাকে জাগিয়ে তুলতে হবে। তাদেরকে তুলে এনে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হবে।

উদ্বোধনের পরপরই উপজেলার সকল মাধ্যমিক স্কুল-মাদ্রাসা ও কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে হামদ-নাত, কবিতা আবৃতি, সঙ্গীত, নৃত্য সহ ১৪টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারীদের নিয়ে আগামী ২৩ ফেব্রুয়ারি জেলা পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলেও জানা গেছে।

Exit mobile version