মাটিরাঙ্গায় জাতীয় শিশু দিবস পালিত

17.03.2014_Matiranga NEWS pic

উপজেলা প্রতিনিধি, মাটিরাঙ্গা :

‘বঙ্গবন্ধুকে জানবো আদর্শবান মানুষ হবো’ এ শ্লোগানে যাথাযোগ্য মর্যাদার সাথে জেলার মাটিরাঙ্গা উপজেলায় পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৪তম জন্মবাষির্কী ও জাতীয় শিশু দিবস। দিবসটি উপলক্ষে সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ড. মোহাম্মদ মাহে আলম বিভাগীয় কর্মকর্তাদের সাথে নিয়ে উপজেলা পরিষদ মুক্তমঞ্চে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে কর্মসুচীর উদ্বোধন করেন।

এর পরপরই মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ সদস্যদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর একে একে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য ব্যালি মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু করে গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে উপজেলা পরিষদ মুক্তমঞ্চে শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়।

এদিকে সরকারের বিভিন্ন বিভাগের কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা কর্মসুচীতে যোগ দিলেও সরকারী প্রজ্ঞাপন থাকার পরও কর্মসুচীতে যোগ দেয়নি মাটিরাঙ্গা উপজেলা সদরের একমাত্র উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। তবে তারা কেন কর্মসুচীতে যোগ দেয়নি তা জানার জন্য বারবার চেষ্ঠা করেও কলেজ অধ্যক্ষের মুঠোফোনে সংযোগ পাওয়া যায়নি। মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের কর্মসুচীতে যোগ না দেয়ার বিষয়টি ‘টক অব দি মাটিরাঙ্গা’য় পরিনত হয়।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ড. মোহাম্মদ মাহে আলম‘র সভাপতিত্বে অনুষ্ঠিত শিশু সমাবেশে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: মো: খায়রুল আলম, মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মাইন উদ্দিন খান, মাধ্যমিক শিক্ষা অফিসার মো: বেলায়েত হোসেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: খোরশেদুল আলম চৌধুরী ও মাটিরাঙ্গা পৌর আ.লীগের যুগ্মসম্পাদক ও পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন প্রমুখ।

এসময় বক্তারা আজকের শিশুদেরকে আগামীর রাষ্ট্রনায়ক উল্লেখ করে সকলকে বন্ধুবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শে মানুষ হওয়ার আহবান জানান। তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাদ দিয়ে যেমন বাংলাদেশ কল্পনা করা যায়না তেমনি তোমাদেরকে বাদ দিয়েও আগামীর সুন্দর বাংলাদেশ কল্পনা করা যায়না।
 
পরে দিবসটি উপলক্ষ্যে উপজেলা পরিষদ মিলনায়তনে চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখা প্রতিযোগীতা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ড. মোহাম্মদ মাহে আলম ও  মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: মো: খায়রুল আলম।

এদিকে সকালের দিকে পৃথক ভাবে কর্মসুচী পালন করে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। সকালের দিকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ‘র সভাপতি মো: শামছুল হক ও পৌর আওয়ামীলীগ‘র সভাপতি এম এম জাহাঙ্গীর আলম।

পরে দিবসটি উপলক্ষে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ‘র সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক। মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগ‘র সভাপতি এম এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পৌর আ.লীগের যুগ্মসম্পাদক ও পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন, উপজেলা যুবলীগের সভাপতি মো: রফিকুল ইসলাম, ছাত্রলীগের সাধারন সম্পাদক মোহাম্মদ আলী প্রমুখ।

দিবসটি উপলক্ষে হাসপাতাল ও বিভিন্ন এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এছাড়াও বিভিন্ন মসজিদ, মন্দির ও গীর্জায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৪তম জন্মবাষির্কী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন