মাটিরাঙ্গায় জাতীয় শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টার :

নানা কর্মসূচীর মধ্যদিয়ে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। কর্মসূচীর অংশ হিসেবে সকাল দশটায় উপজেলা পরিষদের সামনে থেকে একটি শোক র‌্যালী বের হয়। র‌্যালীটি মাটিরাঙ্গার গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মাঠে গিয়ে শেষ হয়।

পরে উপজেলা পরিষদের সামনে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ শেষে তার আত্মার শান্তি কামনা করে ১মিনিট নিরবতা পালন করা হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দকে নিয়ে পূস্পমাল্য অর্পণ করেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ড. মোহাম্মদ মাহে আলম।

পরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ড. মোহাম্মদ মাহে আলম। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: দেলোয়ার হোসেন ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মনছুর আলী। অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাধমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী আবদুর রশিদ, বালিকা উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষক মো: কামাল হোসেন, মাটিরাঙ্গা ইস. ডসনিয়র মাদরাসার অধ্যক্ষ কাজী মো: সলিম উল্যাহ, মাটিরাঙ্গা কলেজের অধ্যক্ষ মো: আবুল হোসেন, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: বেলায়েত হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমানের অসামান্য অবদানের কথা উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন বাংলাদেশের মানুষকে দেখিয়েছেন তার শাহাদাতের ৩৮ বছরেও সে স্বপ্ন স্পর্শ করতে পারিনি। বক্তারা তার স্বপ্নের যথাযথ পরিচর্চা করার উপর জোর দেন।

পরে জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত রচনা ও চিত্রাঙ্গন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের সভাপতি ও প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিগণ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন