parbattanews

মাটিরাঙ্গায় দাখিল পরীক্ষার্থীদের দোয়া মাহফিল অনুষ্ঠিত

26.01.2017_Matiranga Madrasha Pic

নিজস্ব প্রতিবেদক :

মাটিরাঙ্গা উপজেলা সদরের একমাত্র উচ্চ মাধ্যমিক ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসার ২০১৭ সালের দাখিল পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া মাহফিল ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাওয়া কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে মাদ্রাসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্যাহর সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া পুর্ব আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি এম. এরশাদুজ্জামান।  মাদ্রাসা গভর্নিং বডির সদস্য মো. আবদুল কাদের, অভিভাবক মো. আমান উদ্দিন, আরবী প্রভাষক মো. হানিফুর রহমান ও বিদায়ী শিক্ষার্থী মো. আসাদুল্লাহ  বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি এম. এরশাদুজ্জামান কৃতি শিক্ষার্তীদের অভিনন্দন জানিয়ে বিগত দিনের ফলাফলের ধারাবাহিকতা বজায় রাখতে শিক্ষার্তীদের প্রতি আহ্বান জানান। রাসুল (স.)’র পথ অনুসরণ করে শিক্ষার্থীদের উন্নত চরিত্রের অধিকারী হওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, যে লক্ষ্য নিয়ে মাদ্রাসা ক্যাম্পাসে প্রবেশ করেছো সে লক্ষ্য পুরণ করতে হবে।

আলোচনা সভায় বক্তারা পাঠ্যপুস্তক কেন্দ্রীক শিক্ষা অর্জনের পাশাপাশি নিজেকে মানবিক ও কর্মমুখি শিক্ষায় শিক্ষিত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, দক্ষতা ও মানবিক গুনাবলী থাকলেই সত্যিকারের সফল মানুষ হওয়া যায়। তারা নকলমুক্ত পরিবেশে পরীক্ষায় অংশগ্রহণের মাধ্যমে উচ্চ শিক্ষার পথে নিজেদের উদ্ভাসিত করার পরামর্শ দেন। তারা বলেন, তোমাদের মাধ্যমেই এ অঞ্চলে মাদ্রাসা শিক্ষার আলোক বর্তিকা জ্বালাতে হবে।

পরে তিনি জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাওয়া কৃতি শিক্ষার্থীসহ মাদ্রাসার বিভিন্ন পর্যায়ের কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার হিসেবে শিক্ষা উপকরণ তুলে দেন।

আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শেষে ২০১৭ সালের দাখিল পরীক্ষার্থীদের সাফল্য কামনায় মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাদ্রাসার সহকারী মৌলভী মো. নজির আহাম্মদ।

Exit mobile version