parbattanews

মাটিরাঙ্গায় দুর্নীতিগ্রস্ত মডেল কেয়ারটেকার চাকরিতে পুন:বহাল

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে অব্যাহতি দেওয়া মসজিদ ভিত্তিক শিশু ও গণ শিক্ষা কার্যক্রম মাটিরাঙ্গা ইসলামিক ফাউন্ডেশনের মডেল রিসোর্স সেন্টারের মডেল কেয়ারটেকার বেলাল হোসেনকে রহস্যজনকভাবে এক মাসের মাথায় পুন:বহাল করা হয়েছে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয় সচেতন মহল।

বৃহস্পতিবার (১৮ মে) ইসলামিক ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক নায়েব আলী (যুগ্ন সচিব ) স্বাক্ষরিত এক দপ্তর আদেশে তাকে অভিযোগের দায় থেকে অব্যাহতি দেয়া হয়। সে সাথে তাকে মডেল কেয়ারটেকার পদে বহাল করার আদেশও প্রদান করে।

এর আগে সুনিদিষ্ট ভাবে অনিয়ম-দুর্নীতি প্রমান হওয়ায় ১ মাস আগে গত ১৬ এপ্রিল মসজিদ ভিত্তিক শিশু ও গণ শিক্ষা কার্যক্রম এর উপ-প্রকল্প পরিচালক (কার্যক্রম ও প্রশাসন) মুহাম্মদ রফিক উল ইসলাম স্বাক্ষরিত এক দপ্তর আদেশে তাকে অব্যাহতি দেয়া হয়।

গত ১১আগষ্ট ২০২২ ইং মাটিরাঙ্গা উপজেলা মডেল রিসোর্স সেন্টারের মডেল কেয়ারটেকার বেলাল হোসাইন এর বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্তের মাধ্যমে সত্যতা প্রমানিত হওয়ায় তাকে কেয়া টেকার পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়।

জাতির জনকের হাতে গড়া ইসলামী ফাউন্ডেশনের মত আলোচিত একটি প্রতিষ্ঠানে একজন দুর্নীতিবাজকে চাকরীতে পুন:বহাল করায় ফাউন্ডেশনের অধীনে পরিচালিত বিভিন্ন কেন্দ্রের শিক্ষক ও এলাকার সুশীল জনরা উদ্ভেগ প্রকাশ করেছেন। ক্ষোভ প্রকাশ করে তারা জানান, এতে করে উৎসাহিত হবে দুর্নীতিবাজরা। আর তার কর্মকাণ্ডে থাকবে দুর্নীতির বড় প্রভাব।

নিদির্ষ্ট অভিযোগের ভিত্তিতে ইতোপুর্বে রাঙ্গামাটি ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক ইকবাল হোসেনকে নিয়ে গঠিত তদন্ত কমিটি অদৃশ্য কারণে মাত্র কয়েকটি কেন্দ্র পরিদর্শন করে মনগড়া ত্রুটিপুর্ণ প্রতিবেদন দাখিল নিয়ে প্রশ্ন উঠেছে।

এ ব্যাপারে রাঙ্গামাটি ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক ইকবাল হোসেনকে মোবাইল বার বার ফোন করলেও তিনি ফোন রিসিভ না করে কেটে দেয়।

ইসলামী ফাউন্ডেশনের খাগড়াছড়ি উপ-পরিচালক নাজমুস সাকিব বলেন, মডেল কেয়ারটেকার বেলাল হোসেন এর বিরুদ্ধে আনিত অনিয়ম ও দুর্নীতি অভিযোগ এবং চাকরি হতে অব্যাহতি প্রত্যাহার বিষয়ক কোন দপ্তরাদেশ আমি পাইনি। এ বিষয় আমি অবগত নই।

ইসলামী ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক নায়েব আলী (যুগ্ন সচিব ) ওমরা হজ্ব পালনে সৌদি আরব থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

অন্যদিকে অব্যাহতি দেওয়ার পর আবারো বহাল হয়ে মাটিরাঙ্গা এলাকায় মডেল কেয়ার টেকার বেলাল হোসেন নানা অপপ্রচারসহ মিডিয়াকর্মীদের মামলা জড়িয়ে হুমকি দিয়ে বেড়াচ্ছে বলে জানা গেছে। একই সাথে সাংবাদিকদের দেখে নেবে বলেও হুংক্কার দিচ্ছে বলে বিভিন্ন সূত্র জানান।

Exit mobile version