parbattanews

মাটিরাঙ্গায় দুর্নীতি বিরোধী জাতীয় বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত

দুর্নীতি বিরোধী মনোভাব সৃষ্টিতে পরিবারের ভূমিকাই মুখ্য’ এ বিষয়কে সামনে রেখে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়েছে দুর্নীতি বিরোধী জাতীয় বির্তক প্রতিযোগিতা।

মঙ্গলবার (১০ মার্চ) সকাল ১০টার দিকে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ও দুর্নীতি দমন কমিশনের আয়োজনে মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় উপজেলা মাধ্যমিক পর্যায়ের ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানের বিতার্কিকরা অংশ গ্রহণ করেন।

উপজেলা পর্যায়ের এ প্রতিযোগিতায় ‘দুর্নীতি বিরোধী মনোভাব সৃষ্টিতে পরিবারের ভূমিকাই মুখ্য’ এ প্রস্তাবনার পক্ষে এবং বিপক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিতার্কিকরা গ্রুপ ভিত্তিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবর রহমার ভুঁইয়া, গোমতী বিকে উচ্চ বিদ্যালয়ের সহ: প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক মো.ইব্রাহিম খলীল বিচারকের দায়িত্ব পালন করেন।

তুমুল প্রতিদ্ধন্দিতার মধ্য দিয়ে দুর্নীতি বিরোধী জাতীয় বির্তক প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল উচ্চ বিদ্যালয় এবং রানার্সআপ হয় গোমতি বিকে উচ্চ বিদ্যালয়।

প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয় মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল উচ্চ বিদ্যালয়ের বিতার্কিক রায়া নাওয়ার।

দিনব্যাপী প্রতিযোগীতা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের প্রতিযোগীদের হাতে সনদপত্র তুলে দেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ শিক্ষার্থীদের পরিবার থেকে দুর্নীতি বিরোধী মনোভাব গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, একটি শিশু পরিবার থেকেই বেড়ে উঠে তাই সততা ও ন্যায়ের শিক্ষা পরিবার থেকেই দিতে হবে।

তিনি আরো বলেন, তাদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে হবে। আগামী প্রজন্মকে সৎ, যোগ্য, মেধাবী, দেশপ্রেমিক এবং মূল্যবোধ সম্পন্ন যুক্তিনির্ভর মানুষ হিসেবে গড়ে তুলতেই এ প্রতিযোগিতা ভুমিকা রাখবে বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মো.মোহতাছিম বিল্লাহ, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আবুল হাসেম, আমতলী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মো. রুহুল আমিনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Exit mobile version