parbattanews

মাটিরাঙ্গায় নৌকা প্রতীকের প্রার্থীর জরিমানা

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রার্থীর ছবিসহ নৌকা প্রতীকের ছবি সম্বলিত গেঞ্জি গায়ে দিয়ে প্রচার-প্রচারণা করার দায়ে নৌকা প্রতীকের প্রার্থীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মো. হেদায়েত উল্যাহ।

শনিবার (৬ নভেম্বর) বিকালের দিকে বড়নাল ইউনিয়নের বোর্ড অফিস বাজারে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেদায়েত উল্যাহ। এসময় মাটিরাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) মো. আমজাদ হোসেন তাঁর সাথে ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মো. হেদায়েত উল্যাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, বড়নাল ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. ইউনুছ মিয়ার ছবি ও নৌকা প্রতীকের ছাপা গেঞ্জি (টি-শার্ট) পরিধান করে তার কর্মীরা নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ নেয়। যা আচরনবিধির লঙ্ঘন। তাই এক কর্মীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। অপর এক প্রার্থীকে পাঁচ‘শ টাকা জরিমানা করা হয়।

মাটিরাঙ্গার ইউপি নির্বাচনী কোনো প্রার্থী নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করলে ছাড় দেওয়া হবে না জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেদায়েত উল্যাহ নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে ভাম্যমান আদালতের অভিযান জোরদার করা হবে।

Exit mobile version