parbattanews

মাটিরাঙ্গায় পাহাড়ী ছাত্রীকে উত্যক্ত করার অভিযোগ বাঙ্গালী যুবকের বিরুদ্ধে

sad-woman-jpg_151941

নিজস্ব প্রতিবেদক, পাবত্যনিউজ :

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা সদরে এক পাহাড়ী স্কুল ছাত্রীকে উত্যক্ত করার অভিযোগ উঠেছে এক বাঙ্গালী যুবকের বিরুদ্ধে। পুলিশ এ ঘটনায় অভিযুক্ত বখাটে বাঙ্গালী যুবককে আটকের চেষ্টা করছে। ঘটনাটি ঘটেছে মাটিরাঙ্গা সদরের চৌধুরী পাড়াস্থ শ্রী পরিমলের বাড়িতে।

ঘটনার বিবরণে জানা গেছে, গতকাল শুক্রবার বিকালের দিকে মাটিরাঙ্গার সাপমারা এলাকার বরেন্দ্র ত্রিপুরার মেয়ে হেলিনা ত্রিপুরা (১৫) বাড়ির পাশের পুকুর থেকে গোসল শেষে নিজের ঘরের দিকে আসার পথে চৌধুরীপাড়ার মো: হাবিল মিয়ার ছেলে বখাটে মো: আলমগীর হোসেন (২৪) তাকে উত্যক্ত করার চেষ্টা করে। হেলিনা ত্রিপুরা মাটিরাঙ্গা রেসিডেন্সিয়াল স্কুলের নবম শ্রেণির ছাত্রী।

জানা গেছে, হেলিনা ত্রিপুরা লেখা-পড়ার সুবিধার্থে দীর্ঘদিন ধরে স্কুল সংলগ্ন চৌধুরীপাড়ার ডা: পরিমলের বাড়িতে অন্যান্য সহপাঠিদের সাথে ভাড়া থাকে। ঘটনার দিন শনিবার বিকালে স্কুল ছুটি শেষে নিজের ভাড়া বাড়িতে গিয়ে গোসল করার জন্য পাশের পুকুরে যায়। গোসল শেষে বাড়িতে আসার পথে বখাটে যুবক মো: আলমগীর হোসেন তাকে উত্যক্ত করে। হেলিনা বিষয়টি জানাজানি হলে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদের (পিসিপি) কর্মীরা প্রথমে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক-কে জানায়। তিনি বিষয়টি মাটিরাঙ্গা থানা পুলিশকে জানিয়ে বখাটের যুবকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বললে পুলিশ তাকে আটকের জন্য দফায় দফায় তার বাড়িতে তল্লাশী চালায়।

ঘটনার পর থেকেই বখাটে বাঙ্গালী যুবক মো: আলমগীর হোসেন পলাতক রয়েছে। মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: অলি উল্যাহ বখাটে যুবক কর্তৃক পাহাড়ী স্কুল ছাত্রীকে উত্যক্ত করার বিষয়টি নিশ্চিত করে পার্বত্য নিউজকে বলেন, আমরা তাকে আটক করার চেষ্টা করছি। আগামী ২৪ ঘন্টার মধ্যে তাকে থানায় হাজির করতে তার অভিভাবকদের বলেছি।

এদিকে বাঙ্গালী যুবক কর্তৃক পাহাড়ী স্কুল ছাত্রীকে উত্যক্ত করার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম বলেছেন, এ ঘটনা কোন ভাবেই সমর্থনযোগ্য নয়। আমরা চাইনা কোন বিচ্ছিন্ন ঘটনার জন্য সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হোক। ঘটনার পরপরই পুলিশী তৎপরতার কথা উল্লেখ করে তিনি বলেন, বিষয়টি পুলিশ প্রশাসন দেখছে। তিনি এ নিয়ে কোন পক্ষকে পাহাড়ী-বাঙ্গালী ইস্যু তৈরী করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা না করতে আহবান জানান।

Exit mobile version