parbattanews

মাটিরাঙ্গায় পাহাড় কাটার দায়ে লাখ টাকা জরিমানা

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পাহাড় কাটার অভিযোগে এক ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরের দিকে মাটিরাঙ্গার সীমান্তবর্তী তবলছড়িতে অভিযান চালিয়ে এক লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

জানা গেছে, দীর্ঘদিন ধরে প্রশাসনের নজরদারীকে এড়িয়ে মাটিরভয়মগার সীমান্তবর্তী তবলছড়িতে মো. মাইন উদ্দিন নামের এক ব্যক্তি স্কেভেটর দিয়ে পাহাড় কেটে বিভিন্ন স্থানে মাটি বিক্রি করছে।

এমন সংবাদের ভিত্তিতে তবলছড়িতে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

ঘটনার সত্যতা পেয়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ১৫(১) ধারা মোতাবেক তাকে এক লাখ টাকা জরিমানা করেন। পাশাপাশি ভবিষ্যতে পাহাড় কাটবেনা মর্মে ভ্রাম্যমান আদালতের নিকট মুচলেকা প্রদান করেন মো. মাইন উদ্দিন।

যে কোন ধরনের পাহাড় কাটা বে-আইনি ও শাস্তিযোগ্য অপরাধ উল্লেখ করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

Exit mobile version