parbattanews

মাটিরাঙ্গায় পাহাড় কাটার দায়ে পঞ্চাশ হাজার টাকা জরিমানা

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে বোলডোজার দিয়ে অবৈধভাবে পাহাড় কাটার দায়ে মো. রুবাইয়াত নামে এক বোলডোজার মালিককে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (২৬ ডিসেম্বর) বিকালের দিকে মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজ ফারজানা আক্তার ববি এ জরিমানা করেন।
অর্থদণ্ড পাওয়া রুবাইয়াত দীর্ঘদিন ধরে মাটিরাঙ্গার বিভিন্ন স্থানে বোলডোজার দিয়ে অবৈধভাবে পাহাড় কাটছেন। তারই ধারাবাহিকতায় মাটিরাঙ্গার আমতলী ইউনিয়নের আদর্শ পাড়ায় পাহাড় কাটছেন এমন তথ্যের ভিত্তিতে আমতলী ইউনিয়নের আদর্শপাড়ায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।
পাহাড় কাটা আইনত দণ্ডনীয় অপরাধ উল্লেখ করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজ ফারজানা আক্তার ববি বলেন, ভবিষ্যতে পাহাড় কাটবেন না এ মর্মে মুচলেকা দেয়ার পরিপ্রেক্ষিতে তাকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাহাড় কাটা বন্ধের ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কার্যক্রম অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, ভবিষ্যতে কেউ পাহাড় কাটলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
Exit mobile version