parbattanews

মাটিরাঙ্গায় পিবিসিপি‘র বিক্ষোভমিছিল-সমাবেশ

11091082_796364873791135_1452454679_o

সিনিয়র স্টাফ রিপোর্টার :

পাহাড়ের অনিবন্ধিত সন্ত্রাসী সংগঠন চুক্তিবিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ‘র অব্যাহত চাঁদাবাজি বন্ধ, ব্যাবসায়ী মো: আবুল হোসেন‘র উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও ব্যবসায়ীসহ নিরীহ জনগণের নিরাপত্তার দাবী জানিয়েছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের নেতৃবৃন্দ।

শনিবার মাটিরাঙ্গায় অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবী জানান বক্তারা।

গত বৃহস্পতিবার দুপুরে মাটিরাঙ্গার বামাগোমতি এলাকায় ইউপিডিএফ‘র সন্ত্রাসীদের গুলিতে আহত আবুল হোসেনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মাটিরাঙ্গা উপজেলা সদরে বিক্ষোভ-মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ-পিবিসিপি

শনিবার বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে পৌর ভবন হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে তবলছড়ি চত্বরে সমাবেশ করে বিক্ষোভকারীরা।

মাটিরাঙ্গা উপজেলা পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ-পিবিসিপি‘র সাধারণ সম্পাদক মো: আনিছুজ্জামান‘র সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট এয়াকুব আলী চৌধুরী। সমাবেশে অন্যান্যের মধ্যে পিবিসিপি‘র কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক মো: আবদুল মজিদ, ব্যাবসায়ী হাজী আবদুল মোমিন, পিবিসিপি নেতা সাদেকুর রহমান সাদিক, মো: রবিউল আলম ও মাটিরাঙ্গা কলেজ পিবিসিপি‘র সিনি: সহ-সভাপতি মো: ইব্রাহিম খলিল প্রমুখ বক্তব্য রাখেন।

সরকার সারাদেশ থেকে জঙ্গী-সন্ত্রাস দমন করতে পারলেও পার্বত্য চট্টগ্রামের এসব চিহ্নিত সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে দাবী করে সমাবেশে বক্তারা বলেন, এসব সন্ত্রাসীদের হাতে আজ পাহাড়ের মানুষ জিম্মি। তারা বলেন, এ অবস্থা আর চলতে দেয়া হবেনা। পাহাড়ী সন্ত্রাসীরা দেশের এক-দশমাংশ ভু-খণ্ডকে বাংলাদেশ থেকে আলাদা করে জুম্মল্যান্ড প্রতিষ্ঠার স্বপ্ন দেখছে উল্লেখ করে তারা বলেন, এক-দশমাংশ ভু-খণ্ড কোন ভাবেই সন্ত্রাসীদের হাতে তুলে দেয়া যাবেনা।

আগামী ৭২ ঘণ্টার মধ্যে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী জানিয়ে সমাবেশে বক্তারা বলেন, এসব সন্ত্রাসীদের এসময়ের মধ্যে গ্রেফতার করা না হলে মাটিরাঙ্গার টানা অবরোধ কর্মসূচী পালনের ঘোষণা দেন। প্রশাসনের উদ্দ্যেশ্যে তারা বলেন, বাঙালী ছাত্র পরিষদ গণতান্ত্রিক আন্দোলন করতে গেলে প্রশাসন বাঁধা দিলেও পাহাড়ী সন্ত্রাসীরা বিনা বাঁধায় সকল কর্মসূচী পালন করতে পারে।

তারা বলেন, স্বাধীনতা ও জাতীয় দিবস পালন না করে তারা চাঁদার দাবীতে বাঙালী ব্যবসায়ী মো: আবুল হোসেন-কে হত্যার উদ্দ্যেশ্যে গুলি করে। সন্ত্রাসী হামলার শিকার মো: আবুল হোসেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে লড়ছে দাবী করে তারা বলেন, আবুল হোসেনের কিছু হলে সন্ত্রাসীদের কাউকে ছেড়ে দেয়া হবেনা।

Exit mobile version