মাটিরাঙ্গায় পুলিশী পাহারায় কেন্দ্রে পৌঁছলো নির্বাচনী সরঞ্জাম

08

উপজেলা প্রতিনিধি, মাটিরাঙ্গা :

আর মাত্র কয়েক ঘন্টা পরে নতুন দিনের সুর্যোদয়ের সাথে সাথে রোববার সকাল আটটা থেকে শুরু হবে দশম জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ। ভোট গ্রহণের জন্য পার্বত্য খাগড়াছড়ি সংসদীয় আসনের মাটিরাঙ্গার ৩৫ কেন্দ্রে ভোট গ্রহণের সকল প্রস্তুতি শেষ করেছে স্থানীয় প্রশাসন। সেনাবাহিনী ও পুলিশী পাহারায় ব্যালট বাক্সসহ ভোট গ্রহণের সকল উপকরণ কেন্দ্রগুলোতে পৌঁছানো হয়েছে।

শনিবার সকাল ৯টা থেকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠে ভোট গ্রহণের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা মালামালসহ দায়িত্ব বুঝে নিয়েছেন। ইতিমধ্যে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসাররা ব্যালট বাক্স নিয়ে নিজ নিজ কেন্দ্রে পৌঁছেছেন। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠে উপস্থিত থেকে নির্বাচনী কর্মকান্ড পরিচালনা করেছেন।

আমেজ বিহীন এ নির্বাচনে মাটিরাঙ্গা উপজেলার ৩৫ টি কেন্দ্রের ১৫৮টি বুথের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। মাটিরাঙ্গার একটি পৌরসভা ও আটটি ইউনিয়নের মোট ভোটারের সংখ্যা ৭২ হাজার ৯শ ৮৩জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৩৭ হাজার ১শ ১৬জন ও মহিলা ভোটারের সংখ্যা ৩৫ হাজার ৮শ ৬৭জন। এ নির্বাচনে ভোট গ্রহণের দায়িত প্রাপ্ত প্রিজাইডিং অফিসারের সংখ্যা ৩৫ জন। সহকারী প্রিজাইডিং অফিসার ১৫৮ জন।

প্রতিটি কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য ৩৫টি ভোট কেন্দ্রে ১৭৫জন পুলিশ সদস্য ও ৪২০ জন আনসার-ভিীডপি সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও কেন্দ্রের নিরাপত্তা বিধানে নিয়োজিত থাকবে সহস্রাধিক সেনাবাহিনী ও বিজিবি সদস্য।

এদিকে বিএনপির ভোট বর্জনের সুযোগে আওয়ামীলীগের নেতাকর্মীরা কেন্দ্রে কেন্দ্রে জাল ভোট দিতে পারে বলে অভিযোগ করেছেন চুক্তিবিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফের নির্বাচনী কর্মকান্ডের মাটিরাঙ্গা সমন্বয়কারী অংগ্য মারমা। সরকারী দলের প্রার্থীকে জিতিয়ে আনতে সাধারণ ভোটারদের হুমকি-ধমকি প্রদানেরও অভিযোগ করেছেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন