মাটিরাঙ্গায় ফায়ার সার্ভিস স্টেশন চালুর দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ফায়ার সার্ভিস স্টেশন চালুর দাবিতে মানববন্ধন করেছে মাটিরাঙ্গা বাজারের ব্যবসায়ীসহ মাটিরাঙ্গার সর্বস্তরের জনগণ। মাটিরাঙ্গা বাজার ব্যবসায়ী কমিটির ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধন শেষে অভিলম্বে মাটিরাঙ্গা উপজেলায় নির্মিত ফায়ার সার্ভিস স্টেশনে প্রয়োজনীয় জনবল নিয়োগ ও অগ্নিনির্বাপক যন্ত্রপাতি সন্নিবেশ করার দাবিতে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মাটিরাঙ্গা বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. আবুল হাসেম ভুইয়ার সভাপতিত্বে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সম্মুখে ঘন্টাব্যাপী মানববন্ধনে মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক সভাপতি মো. মনছুর আলী, আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবদুল গনি ও মাটিরাঙ্গা পৌরসভার ৬নং (সদর) ওয়ার্ড কাউন্সিলর মো. শহীদুল ইসলাম সোহাগ বক্তব্য রাখেন।

ঘন্টাব্যাপী মানববন্ধনে মাটিরাঙ্গায় ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণের দুই বছরেও জনবল নিয়োগ ও অগ্নিনির্বাপক যন্ত্রপাতি সন্নিবেশ না করায় ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, বছরের বিভিন্ন সময়ে উপজেলার কোন না কোন স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও ফায়ার সার্ভিস ইউনিট না থাকায় ব্যবসায়ী থেকে শুরু করে জনগণের জানমালের ব্যাপক ক্ষতি হচ্ছে।

পরে মাটিরাঙ্গা বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. আবুল হাসেম ভুইয়া এবং মাটিরাঙ্গা পৌরসভার ৬নং (সদর) ওয়ার্ড কাউন্সিলর মো. শহীদুল ইসলাম সোহাগ এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল মাটিরাঙ্গার সর্বস্তরের জনগণের পক্ষে মাটিরাঙ্গা উপজেলায় নির্মিত ফায়ার সার্ভিস স্টেশনে জনবল নিয়োগ ও অগ্নিনির্বাপক যন্ত্রপাতি সন্নিবেশ করার দাবিতে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপি গ্রহণ শেষে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান সাম্প্রতিক অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতিতে সমবেদনা জানিয়ে বলেন, মাটিরাঙ্গায় ফায়ার সার্ভিস স্টেশনটি চালুর ব্যাপারে সব ধরনের চেষ্টা করবেন। বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে জানিয়ে তিনি সকলকে শান্ত থাকার আহ্বান জানিয়ে বলেন, মাথা গরম করে কোন কাজ করা যাবেনা।

প্রসঙ্গত, গেল রোববার দিবাগত রাতে মাটিরাঙ্গা বাজারে সৃষ্ট অগ্নিকাণ্ডের ঘটনায় বিক্ষুব্ধ মাটিরাঙ্গা বাজার ব্যবসায়ী কমিটি মাটিরাঙ্গায় মাটিরাঙ্গা ফায়ার সার্ভিস স্টেশন চালুর দাবিতে এ কর্মসূচি ঘোষণা করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন