মাটিরাঙ্গায় বাঙ্গালী যুবকের হাত কেটে নিয়েছে উপজাতীয় সন্ত্রাসীরা

13.08

সিনিয়র স্টাফ রিপোর্টার :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গার গোমতিতে বাঙ্গালীদের উপর উপজাতীয় সন্ত্রাসীদের হামালার ধারাবাহিকতায় এবার মো: জাহাঙ্গীল আলম (৩৪) নামে এক বাঙ্গালী যুবকের হাত কেটে ফেলেছে উপজাতীয় সন্ত্রাসীরা। তাকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। সে গোমতির মৃত খলিলুর রহমান‘র ছেলে। মঙ্গলবার দিবাগত গভীর রাতে মাটিরাঙ্গা উপজেলা সদরের খুব কাছাকাছি হরিধন মগ পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মো: জাহাঙ্গীল আলম দীর্ঘ দিন ধরে হরিধন মগ পাড়ায় একটি ব্রিক ফিল্ড কেন্দ্রীক জনৈক আলী মিয়ার দোকানে চাকরী করতো। ঘটনার দিন রাত সাড়ে তিনটার দিকে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে ইউপিডিএফের স্থানীয় কমান্ডার অংসা মরমার নেতৃত্বে কয়েকজন উপজাতীয় যুবক তার দোকানে এসে ডাকাডাকি করতে থাকে। এসময় মো: জাহাঙ্গীল আলম দোকান খুলতে রাজি না হলে তারা তাকে নানা ধরনের হুমকি প্রদান করে। এসময় ভীত হয়ে জাহাঙ্গীর আলম পেছনের দরজা দিয়ে পালাতে চাইলে তারা তাকে কুপিয়ে মারাত্বক জখম করে। এসময় সন্ত্রাসীরা তার বাম হাতের কব্জি কেটে শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে। এবং তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে জখম করে।

এক পর্যায়ে স্থানীয়রা মুমূর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে আশঙ্কাজনক অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মংসাথোয়াই মারমা (২৭) ও অংকাচাই মারমা (৩৫) নামে দুই উপজাতীয় যুবককে আটক করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ। তারা উভয়েই হরিধন মগ পাড়ার বাসিন্দা। সহকারী পুলিশ সুপার (রামগড় সার্কেল) মো: শাহজাহান হোসেন‘র নেতৃৃত্বে মাটিরাঙ্গা থানা পুলিশ তাদেরকে হরিধন মগ পাড়া থেকে আটক করে।

ঘটনার সাথে জড়িতরা চুক্তি বিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফের কর্মী বলে স্থানীয় বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে। এদের মধ্যে অংসা মরমা ইউপিডিএফের স্থানীয় কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছে।

ঘটনার কারন খতিয়ে দেখা হচ্ছে জানিয়ে সহকারী পুলিশ সুপার (রামগড় সার্কেল) মো: শাহজাহান হোসেন বলেন, হামলার শিকার মো: জাহাঙ্গীর আলম তিন উপজাতীয় যুবককে শনাক্ত করেছে। তার বক্তব্য অনুযায়ী এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই উপজাতি যুবককে আটক করা হয়েছে। ঘটনার সাথে জড়িত অন্যদেরও আটকের চেষ্ঠা চলছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত দুই মাসে ইউপিডিএফ‘র স্বশস্ত্র সন্ত্রাসীরা উপজেলা গোমতিতে অন্তত দশটি বাঙ্গালী বাড়িতে অগ্নিসংযোগ করেছে। সর্বশেষ গত রোববার রাত পৌনে ন‘টার দিকে গোমতির ভবানীচরণ রোয়াজা পাড়ায় আবদুর রশিদের বাড়িতে অগ্নিসংযোগ করে ইউপিডিএফ সন্ত্রাসীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন