parbattanews

মাটিরাঙ্গায় বাল্য বিবাহ থেকে রক্ষা পেল আরিফা

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় প্রশাসনের তরিৎ হস্তক্ষেপে বাল্য বিবাহের হাত থেকে রক্ষা পেল স্কুল ছাত্রী আরিফা আক্তার (১৩)। সে আমতলী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী বড়নাল ইউনিয়নের করিম মাষ্টারপাড়ার মো. মনির হোসেনের কন্যা।

জানা গেছে, শুক্রবার একই ইউনিয়নের আলী আকবর চেয়ারম্যান পাড়া মো. মফিজুর রহমানের ছেলে বিদেশ ফেরত মো. মিজানুর রহমানের সাথে বিয়ের আয়োজন করা হয়। বাল্যবিবাহের বিষয়টি প্রশাসন নিশ্চিত হয়ে সেখানে হাজির হয়ে বাল্য বিবাহ বন্ধ করে। তবে এসময় বর বা বর পক্ষের কাউকে ঘটনাস্থলে পাওয়া যায়নি।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান মুঠোফোনে জানান, বাল্য বিবাহের শিকার স্কুল ছাত্রীটির সহপাঠীদের দেয়া তথ্য মতে প্রশাসনের পক্ষ থেকে বিয়ে বাড়িতে প্রথমে পুলিশ পাঠানো হলেও পুলিশ বিয়ে বন্ধ করে চলে আসার পরে আবারো বিয়ের আনুষ্ঠানিকতা শুরু করে কনে পক্ষ। পরে পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মো. খালিদ আহমেদ বিষয়টি জানতে পেরে বিজিবি পাঠিয়ে বাল্য বিবাহ বন্ধ করা হয়। এদিকে বিয়ে বাড়িতে আসার খবর পেয়ে বরপক্ষ বিয়ে বাড়ি ত্যাগ করে।

নিজেদের ভুল বুঝতে পেরে স্কুল ছাত্রী আরিফাকে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না এবং আবারো স্কুলে পাঠাবেন এমন মুছলেকা প্রদান করেন কনের দরিদ্র পিতা মো. মনির হোসন।

Exit mobile version