parbattanews

মাটিরাঙ্গায় বিএনপি’র দূর্গে আওয়ামীলীগের হানা: কয়েকশ’ নেতাকর্মীর আওয়ামী লীগে যোগদান

30.10.2014_Matiranga Secchasebok League Jogdan Pic

পার্বত্যনিউজ রিপোর্ট :

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির অঙ্গ-সংগঠন ও জাতীয়পাটিসহ বিভিন্ন রাজনৈতিক দলের কয়েক‘শ নেতাকর্মী শাসকদল আওয়ামলীগে যোগদান করেছে। বৃহস্পতিবার সকালে মাটিরাঙ্গা পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশন উপলক্ষে আয়োজিত সমাবেশের প্রধান অতিথি খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান চাইথোঅং মারমা ও বিশেষ অতিথি খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলম‘র হাতে আওয়ামলীগের দলীয় প্রতীক নৌকা তুলে দিয়ে এসব নেতৃবৃন্দ আওয়ামলীগে যোগদান করেন।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমার পরিচালনায় সমাবেশে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের মো: বাবুল হোসেন।

যোগদান পর্বের শুরুতেই মাটিরাঙ্গা পৌর কৃষক দলের সভাপতি মো: আবুল হাশেম এর নেতৃত্বে বিএনপি ও অঙ্গসংগঠনের বিভিন্ন ওয়ার্ডের দুই শতাধিক নেতাকর্মী ফুলে ফুলে সাজানো নৌকা প্রতীক তুলে দিয়ে আওয়ামীলীগে যোগদান করেন। এসময় খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান চাইথোঅং মারমা ও বিশেষ অতিথি খাগড়াছড়ি জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলমসহ উপস্থিত নেতৃবৃন্দ ফুল দিয়ে তাদেরকে বরণ করে নেন। এর পরপরই বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি মো: নুরুল ইসলামের নেতৃত্বে জাতীয় পার্টির শতাধিক নেতাকর্মী আওয়ামলীগের পতাকাতলে সমবেত হন।

যোগদান শেষে বিএনপি‘র নেতৃত্বের কড়া সমালোচনা করে আওয়ামী লীগে যোগদানকারী মাটিরাঙ্গা পৌর কৃষক দলের সহ-সভাপতি মো: আসাদুজ্জামান আসাদ বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির দুর্ভেদ্য ঘাটি হিসেবে পরিচিত মাটিরাঙ্গায় আঘাত হেনেছে বঙ্গবন্ধুর আদর্শে গড়া দল আওয়ামীলীগ। এ আঘাত সামাল দেয়া বিএনপি‘র ঘুনে ধরা নেতৃত্বের পক্ষে সম্ভব নয়। ধীরে ধীরে ভাঙতে শুরু করেছে বিএনপি‘র সাজানো-গোছানো ঘর। তিনি বলেন, অনেক বেদনা নিয়েই আজ আমরা বিএনপি ছেড়ে আওয়ামীলীগের পতাকাতলে সমবেত হয়েছি একটু ভালোবাসার জন্য। আমবাগান-কাঠাল বাগান বা ঠিকাদারী নয় আওয়ামলীগের নেতাকর্মীদের কাছে ভালোবাসা প্রত্যাশা করে তিনি । এসময় সমাবেশে উপস্থিত হাজার হাজার নেতাকর্মী শ্লোগানে শ্লোগানে দলে আগতেদের বরণ করে নেয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সভাপতি মো: শামছুল হক, মাটিরাঙ্গা পৌর আওয়ামলীগের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, খাগড়াছড়ি জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এ্যাড. জ্ঞানজ্যোতি চাকমা, সাধারণ সম্পাদক মো: মফিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো: আবদুল হান্নান লিটন ও মাটিরাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো: ইমরান হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

Exit mobile version