parbattanews

মাটিরাঙ্গায় বিজিবি কর্মকর্তার বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে বাঙালি-পাহাড়িদের মানববন্ধন

সরকারি চাকরিতে পদায়ন বদলি স্বাভাবিক নিয়ম হলেও ভিন্ন গল্প হয়ে উঠে কারও কারও জীবন। তেমনি এক কর্মকর্তা খাগড়াছড়ির মাটিরাঙ্গার যামীনিপাড়া ২৩ বিজিবির জোন কমান্ডার লে. কর্নেল জাহিদুল করিম। দীর্ঘ ২ বছরের বেশি সময় দায়িত্ব পালন করতে এসে তিনি হয়ে উঠেছেন এ অঞ্চলের সাধারণ মানুষের প্রিয়জন। তাই তার বদলি আদেশের খবরে আজ যামীনিপাড়া জোন সদরের সামনে এসে আদেশ বাতিলের দাবি তুলেছেন হাজারো বাঙালি-পাহাড়ি। করেছেন মানববন্ধন, অবস্থান কর্মসূচি ও ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ।

স্থানীয়রা জানান, সীমান্ত সুরক্ষার রুটিন দায়িত্বের ফাঁকে তিনি মিশে গিয়েছেন সব শ্রেণির মানুষের সাথে। এলাকার আর্থসামাজিক অবস্থার উন্নয়নে বাস্তবায়ন করেছেন বহুমুখী উদ্যোগ। করোনা মহামারির সময় কর্মহীন মানুষের জন্য করেছেন নানান সাহায্য সহায়তা, গৃহহীনদের জন্য করেছেন ঘর নির্মাণ, গরিব অসহায় ছেলে-মেয়েদের বিয়ে দেয়া, স্বজনহীন মৃতব্যক্তি দাফনের ব্যবস্থাসহ শিক্ষা, স্বাস্থ্যের মান্নোয়নে করেছেন নানাবিধ কাজ। এমন মানবিক এক অভিভাবকের বদলির খবরে তাই বিচলিত এখানকার মানুষ। তাই তাদের এই আন্দোলন। বিশেষ বিবেচনায় এ মানবিক কর্মকর্তার বদলিয় আদেশ বাতিল করে আরও কিছু সময় রাখতে চান মাটিরাঙ্গার তবলছড়ি, বড়নাল ও তাইন্দং এর জনপ্রতিনিধি, শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ।

এদিকে অবরোধের সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে সবাইকে শান্ত করে পুনরায় যান চলাচল স্বাভাবিক করেন এ কর্মকর্তা। তিনি বলেন, বদলি তাদের চাকরি জীবনেরই একটা অংশ, সুতরাং এটাকে সহজে মেনে নেয়ার আহবান জানান।

নিউজটি ভিডিওতে দেখুন:

বিজিবি কর্মকর্তার বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন

Exit mobile version