parbattanews

মাটিরাঙ্গায় বিজিবি সৈনিকদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়ে গেল কম্পোজিট বিনোদন অনুষ্ঠান

unnamed (5) copy

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

বিজিবি সৈনিকদের মনোবল চাঙ্গা রাখা ও কর্ম উদ্দীপনা বজায় রাখতে ধারাবাহিক আয়োজনের অংশ হিসেবে মাটিরাঙ্গার ৪০ বর্ডার গার্ড বাংলাদেশের ‘এ’ ও ‘বি’ কোম্পানীর অধীন পাঁচটি বিওপি’র বিজিবি সৈনিকদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়ে গেল কম্পোজিট বিনোদন অনুষ্ঠান। সোমবার দিনব্যাপী বেলছড়ি বিওপি-তে অনুষ্ঠিত কম্পোজিট বিনোদন অনুষ্ঠান পরিণত হয় বিজিবি জওয়ানদের চিত্তবিনোদনের কেন্দ্রবিন্দুতে। বিনোদনে একাকার হয়ে যায় প্রতিটি বিজিবি সৈনিক।

অনুষ্ঠানের অংশ হিসেবে আন্তঃ বিওপি ক্রীড়া প্রতিযোগিতায় ‘এ’ ও ‘বি’ কোম্পানীর অধীন পাঁচটি বিওপি’র মধ্যে লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত ভলিবল টুর্নামেন্টে অন্যসব বিওপিকে হারিয়ে ফাইনালে মুখোমুখি হয় ‘এ’ কোম্পানীর বেলছড়ি বিওপি ও ‘বি’ কোম্পানীর অযোধ্যা বিওপি। টুর্নামেন্টে ‘এ’ কোম্পানীর বেলছড়ি বিওপিকে হারিয়ে ‘বি’ কোম্পানীর অযোধ্যা বিওপি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। একইভাবে কেরাম প্রতিযোগিতায় বেলছড়ি বিওপিকে হারিয়ে অযোধ্যা বিওপি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

এর আগে আন্ত: বিওপি ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন, বিজিবির গুইমারা সেক্টরের জি টু মেজর হামিদ -উজ -জামান। এসময় পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ খালিদ আহমেদ, পিএসসি, উপ-অধিনায়ক মেজর জিয়াউল হক, বেলছড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. রহমত উল্যাহ, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম ও গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফারুক হোসেন লিটন উপস্থিত ছিলেন।

এরপরই আমন্ত্রিত অতিথিদের সম্মানে বেলছড়ি বিওপি মধ্যাহ্ন ভোজের আয়োজন করে। পরে ‘এ’ ও ‘বি’ কোম্পানীর অধীন পাঁচটি বিওপি’র বিজিবি সৈনিকদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান। পরে আন্ত: বিওপি ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন, বিজিবির গুইমারা সেক্টরের জি-টু মেজর হামিদ-উজ-জামান।এসময় পলাশপুর জোনের এ আয়োজনের প্রশংসা করে বিজিবির গুইমারা সেক্টরের জি-টু মেজর হামিদ-উজ-জামান বলেন, বিজিবির সৈনিকরা সীমান্ত সুরক্ষার পাশাপাশি নিজেদের মধ্যে সুসম্পর্ক তৈরি আর যোগাযোগ স্থাপনে ভূমিকা রাখছে কম্পোজিট বিনোদন অনুষ্ঠান।

এ আয়োজন প্রসঙ্গে পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ খালিদ আহমেদ, পিএসসি বলেন, গুইমারা সেক্টর কমান্ডার কর্ণেল জাবেদ সুলতান বিজিবিএমএস গুইমারা সেক্টরের অধীন এসব অনুষ্ঠানে মধ্যমনি হিসেবে উপস্থিত থেকে বিজিবি জওয়ানদের উৎসাহিত করে থাকেন।মূলত তাকে মনে করা হয় কম্পোজিট বিনোদন অনুষ্ঠানের প্রাণ ভোমরা।প্রসঙ্গত, বিজিবির মহাপরিচালক বিজিবি সৈনিকদের মনোবল চাঙ্গা রাখা ও কর্ম উদ্দীপনা বজায় রাখতে বিওপি পর্যায়ে কম্পোজিট বিনোদন ব্যবস্থা চালু করেন।

Exit mobile version