parbattanews

মাটিরাঙ্গায় বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় শহীদ মিনারে হাজারো মানুষের ঢল

12767410_954382277989393_584272038_n

সিনিয়র রিপোর্টার :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মধ্যরাতে শহীদ মিনারে সরকারী পদস্থ কর্মকর্তা, রাজনৈতিক-অরাজনৈতিক নেতৃবৃন্দ, পেশাজীবি, স্বেচ্ছাসেবীসহ হাজারো মানুষের ঢল নামে।

একুশের প্রথম লগ্নে রাত ১২টা ১ মিনিটে মাটিরাঙ্গা উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পদস্থ বিভাগীয় কর্মকর্তা ও মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে শহীদ মিনারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

এর পরপরই শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো: মনছুর আলীসহ অন্যরা। কেন্দ্রীয় শহীদ মিনারে অন্যান্য কর্মকর্তাদের সাথে নিয়ে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ করেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: সাহাদাত হোসেন টিটো।

প্রধান রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামীলীগের পক্ষে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে পৃথক পৃথক ভাবে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক ও সাধারণ সম্পাদক সুভাষ চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি হারুনুর রশিদ ফরাজি ও সাধারন সম্পাদক এবং পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি মো: রফিকুল ইসলাম ও সাধারন সম্পাদক মো: জহিরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের আহবায়ক ও পৌর কাউন্সিলর মোহাম্মদ আলীসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এরপরই মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলরদের সাথে নিয়ে শহীদ বেদীতে পুস্পমাল্য অর্পন করেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক।

এরপরপরই মাটিরাঙ্গা উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষে কমিটির সভাপতি মো: আবদুর রহিম মেম্বার, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের পক্ষে সভাপতি এমএম জাহাঙ্গীর আলম ও সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, মাটিরাঙ্গা সদর ইউনিয়নের পক্ষে চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাব, কবি নজরুল স্পোর্টিং ক্লাব, মাটিরাঙ্গা প্যাথলজি সেন্টার, মাটিরাঙ্গা বাজার পরিচালনা কমিটিসহ বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান, স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে  পুস্পমাল্য অর্পন করে শহীদ বেদীতে পুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

ব্যাতিক্রমী পুস্পমাল্য দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় মাটিরাঙ্গার ব্যাতিক্রমী সামাজিক সংগঠন বন্ধু জুনিয়র। সংগঠনের সদস্যদের সাথে নিয়ে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পন করেন বন্ধু জুনিয়র‘র প্রতিষ্ঠাতা ও সভাপতি মো: মামুন-অর-রশীদ।

এরপরপরই ৫২‘র ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন শেষে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, আমাদের মাতৃভাষার স্বকীয়তাকে রক্ষা করতে হবে। মাতৃভাষার জন্য যে আত্মত্যাগ তার মর্যাদা দিতে হবে। তবেই সে ত্যাগের স্বার্থকতা ফুটে উঠবে। অসাম্প্রদায়িক দেশ গড়ার কাজে সকলকে ভুমিকা রাখতে হবে।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন আয়োজিত প্রভাত ফেরী ছাড়াও দিনব্যাপী নানা কর্মসুচী পালনের কথা রয়েছে। দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন ধর্মীয় উপসনালয়ে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়েছে।ৃ

Exit mobile version