parbattanews

মাটিরাঙ্গায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

‘পরিচ্ছন্ন হাত, সুন্দর ভবিষ্যৎ’ এ শ্লোগানকে সামনে রেখে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পালিত হয়েছে ‘বিশ্ব হাত ধোয়া দিবস’। মাটিরাঙ্গা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এ কর্মসুচির আয়োজন করে। রোববার (১৫ অক্টোবর) মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত কর্মসুচির উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

প্রতিদিন সাবান দিয়ে হাত ধোয়া অভ্যাসে পরিণত করতে এ দিনটি সারা বিশ্বের মানুষকে অনুপ্রাণিত করে এমন মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, নানা রোগবালাই প্রতিরোধে সাবান দিয়ে হাত ধোয়া যে জরুরি, দিবসটি মানুষের মাঝে সে সচেতনতাও জাগ্রত করে।

এসময় মাটিরাঙ্গা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী মো. আইয়ুব আলী আনসারী, মাটিরাঙ্গা উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণ লাল দেবনাথ ও মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মাটিরাঙ্গার মাটিরাঙ্গা পৌরসভাধীন সাতটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২‘শ ১৬ জন শিক্ষার্থীকে হাত ধোয়ার কৌশল ও প্রয়োজনীয়তা সম্পর্কে ধারণা দেয়া হয়।

Exit mobile version