মাটিরাঙ্গায় ভাষা শহীদদের প্রতি বিএনপির শ্রদ্ধা নিবেদন

21.02

সিনিয়র রিপোর্টার:

‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি বুলিতে পারি’ সাড়া জাগানো গান আর সুর্য ওঠা ভোরে নগ্ন পায়ে শ্রদ্ধা আর ভারোবাসায় মাটিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও সহযোগী সংগঠন।

সকাল সাড়ে ছ‘টার দিকে পুরাতন হাসপাতাল সড়কস্থ দলীয় কার্যালয় থেকে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার সাবেক মেয়র আবু ইউসুফ চৌধুরীর নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে শহীদ মিনারে গিয়ে পুষ্পমাল্য অর্পণ করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণের পর ৫২‘র ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এর পর সেখানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার সাবেক মেয়র আবু ইউসুফ চৌধুরী। এ সময় তিনি ভাষার জন্য শহীদদের আত্মত্যাগ থেকে শিক্ষা নিয়ে দলের নেতাকর্মীদের সব বিভেদ ভুলে ওয়াদুদ ভুইয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ ভাবে দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবেলার আহবান জানান।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তাজু, খাগড়াছড়ি জেলা বিএনপির স্বোচ্ছাবেসবক বিষয়ক সম্পাদক মো. নুরুল আলম রানা, মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি মো. বাহাদুর খান, সহ-সভাপতি মো. নজরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মো. বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান, মাটিরাঙ্গা পৌর বিএনপির সভাপতি মো. তৈয়ব আলী, মাটিরাঙ্গা পৌর বিএনপির সহ-সভাপতি মো. জসিম উদ্দিন মজুমদার, সহ-সভাপতি মো. শাহ আলম, সাধারণ সম্পাদক মো. বাদশা মিয়া, সাংগঠনিক সম্পাদক মো. শাহজালাল কাজল, মাটিরাঙ্গা উপজেলা যুবদলের সভাপতি মো. জয়নাল আবেদীন সরকার, সাংগঠনিক সম্পাদক মো. জামাল উদ্দিন জালাল, মাটিরাঙ্গা উপজেলা ছাত্রদলের সভাপতি হারুন অর রশীদ, মাটিরাঙ্গা উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোরশেদ আলম, মাটিরাঙ্গা পৌর ছাত্রদলের সভাপতি মো. আলাউদ্দিন চৌধুরীসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বোচ্ছাসেবকদল, মহিলাদলসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন