মাটিরাঙ্গায় মহান বিজয় দিবস উদযাপন

fec-image

নানা কর্মসূচির মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৫১তম মহান বিজয় দিবস পালন করেছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি, মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মরণে নির্মিত ‘স্বাধীনতা সোপানে’ পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ৫১তম মহান বিজয় দিবসের শুভ সূচনা করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃলা দেব এবং বীর মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে দিব‌সের কর্মসূ‌চির শুরু‌তে স্বাধীনতা সোপানে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী অন্যান্য কর্মকর্তাদের সাথে নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। একই সাথে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খাঁনের নেতৃত্বে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ স্বাধীনতা সোপানে পুষ্পস্তবক অর্পণ করেন।

একই সময়ে, মাটিরাঙ্গা উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, ও পৌর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ একে একে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ, সামাজিক সংগঠন বন্ধু জুনিয়রসহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠন, এনজিও প্রতিষ্ঠান স্বাধীনতা সোপানে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ৮টার দিকে মাটিরাঙ্গা বনশ্রী বিদ্যানিকেতনের মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম এবং উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব।

এ সময় মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ আলী তাদের সাথে ছিলেন। এর পরপরই শান্তির প্রতীক কবুতর উড়িয়ে বিজয় দিবসের দিনব্যাপী কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

পরে মার্চপাস্ট কর্মসূচিতে অংশগ্রহণকারীদের সালাম গ্রহণ করেন তারা। মার্চপাস্টে মাটিরাঙ্গা থানা পুলিশের একটি চৌকসদল ছাড়াও আনসার-ভিডিপি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট ও গার্লস গাইড সদস্যরা অংশগ্রহণ করে। মাটিরাঙ্গা থানা পুলিশের এসআই মোহাম্মদ সাদ্দাম হোসেন প্যারেড কমান্ডার হিসেবে মার্চপাস্টে দায়িত্ব পালন করেন।

এ সময় উপজেলা প্রশাসনের উদ্যোগে মাটিরাঙ্গা বনশ্রী বিদ্যানিকেতনের মাঠে শিশু কিশোরদের জন্য ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে মাটিরাঙ্গা বাজারের প্রধান সড়ক জাতীয় পতাকায় সজ্জিতকরণসহ সরকারি-বেসরকারি অফিস, রাজনৈতিক দলের কার্যালয় ও ব্যবসায়ী প্রতিষ্ঠনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উদযাপন, মহান বিজয় দিবস, মাটিরাঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন