parbattanews

মাটিরাঙ্গায় মুক্তিযোদ্ধার ওপর হামলাকারীদের বিচার দাবি

মাটিরাঙ্গা সংবাদদাতা :

মাটিরাঙ্গায় প্রতিপক্ষের হামলায় আহত মুক্তিযোদ্ধা মো: শামছুল হক (৫৭) এর ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও তাদের বিচার দাবি করে মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ বলেন, জীবনবাজি রেখে মুক্তিযোদ্ধারা দেশের জন্য যুদ্ধ করলেও স্বাধীন বাংলাদেশে মুক্তিযোদ্ধাদের কোন নিরাপত্তা নেই। মুক্তিযোদ্ধাদের জানমালের নিরাপত্তা দাবি করে বক্তারা বলেন, অবিলম্বে শামছুল হকের উপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে কঠোর কর্মসূচী প্রদান করা হবে।

শনিবার দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ভবনে মাটিরাঙ্গায় প্রতিপক্ষের হামলায় আহত মুক্তিযোদ্ধা মো: শামছুল হকের উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও তাদের বিচার দাবিতে মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ড ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ড‘র সভাপতি মো: মোসলেম উদ্দিন এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা কমান্ড‘র সদস্য মো: গোলাম মোস্তফা, মো: হানিফ হাওলাদার, মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড‘র সভাপতি মো: হারুনুর রশিদ, পৌর মুক্তিযোদ্ধা কমান্ড‘র নেতা মুক্তিযোদ্ধা মো: আবুল হাশেম প্রমুখ বক্তব্য রাখেন।

একজন মুক্তিযোদ্ধার ওপর হামলাকারীদের গ্রেফতার না করে পুলিশ প্রতিপক্ষের মিথ্যা মামলা গ্রহণ করায় বক্তারা ক্ষোভ প্রকাশ করে ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করে বলেন, ভবিষ্যতে কোন মুক্তিযোদ্ধার ওপর হামলা করা হলে তার সমুচিত জবাব দেয়া হবে।

উল্লেখ্য, মাটিরাঙ্গায় জমি-জমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত হয়েছেন মো: শামছুল হক (৫৭) নামের এক মুক্তিযোদ্ধা। মঙ্গলবার বিকালের দিকে মাটিরাঙ্গা পৌরসভার ৪নং ওয়ার্ডের লাতুলিডার পাড়ায় এঘটনা ঘটে। ঘটনার পর থেকেই আহত মুক্তিযোদ্ধা মো: শামছুল হক মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন। এ ঘটনায় স্থানীয় মুক্তিযোদ্ধাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

Exit mobile version