parbattanews

মাটিরাঙ্গায় মুক্তিযোদ্ধাদের ঈদ পুনর্মিলনীতে মুক্তিযোদ্ধার ভূমি দখলের অভিযোগ

11770405_852787291482226_1078184701_o

সিনিয়র স্টাফ রিপোর্টার :
খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সংসদরে কমান্ডার মো: রইস উদ্দিন মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে বলেছেন, মুক্তিযোদ্ধাদের কল্যাণে সরকার সবকিছুই করছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য সম্মানী ভাতা বৃদ্ধিসহ সবক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে উল্লেখ করে তিনি বলেন, মুক্তিযোদ্ধাদেরকে সম্মানের সাথে বাঁচার সব সুযোগ করেছে এ সরকার।

বুধবার সকালে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মুক্তমঞ্চে মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ‘র কমান্ডার মো: মনছুর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলার মুক্তিযুদ্ধকালীন কমান্ডার মো: আলী আশরাফের সন্তান মো: হারুন মিয়া। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো: হানিফ হাওলাদার, দপ্তর সম্পাদক মোহাম্মদ মোস্তফা ও অর্থ সম্পাদক মো: আবদুল জলিল।

অন্যান্যের মধ্যে তাইন্দং ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার মো: আবদুল বারেক, বেলছড়ি ইউনিয়ন কমান্ডার মোফাজ্জল হোসেন, আমতলী ইউনিয়ন কমান্ডার হাজী আবু তাহের, গুইমারা ইউনিয়ন কমান্ডার ম্রাসা থোয়াই মগ, মাটিরাঙ্গা পৌর কমান্ডার মো: মোসলেম উদ্দিন, মুক্তিযোদ্ধা সাহাব উদ্দিন, আবদুল খালেক মেম্বার ও মুক্তিযোদ্ধা সন্তান মো: আবু ইউনুছ প্রমুখ বক্তব্য রাখেন।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাসহ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত এ দেশ থেকে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ নির্মূল করতে হলে আওয়ামীলীগকে বার বার ক্ষমতায় বসাতে হবে। এজন্য তিনি মুক্তিযোদ্ধাসহ মুক্তিযুদ্ধের পক্ষের সকলকে আওয়ামীলীগের পক্ষে ঐক্যবদ্ধভাবে থেকে কাজ করার আহবান জানান।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে নানা অভাব-অভিযোগের কথাও উঠে আসে। তারা তাদের বক্তব্যে বিভিন্ন স্থানে মুক্তিযোদ্ধাদের ভূমি জবর দখল ও নির্যাতনের কথা তুলে ধরে তারা বলেন, আমরা জীবনবাজি রেখে দেশের জন্য যুদ্ধ করেছিলাম নির্যাতিত হওয়ার জন্য নয়। আমরা সম্মানের সাথে নিজেদের মতো করে বাঁচতে চাই।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা মো: সাহাব উদ্দিন তার ভূমি দখলের অভিযোগ করে বলেন, চট্টগ্রামের ভূমিদস্যু ও জাতীয়পার্টির নেতা সোলেমান আলম শেঠ তার ভোগদখলীয় বাইল্যাছড়ি মৌজার ৮৮নং হোল্ডিংয়ে মাটিরাঙ্গা মৌজার কবুলিয়ত পিটিং করে দুই একর ভূমি জবরদখল করে। তাকে এই ভূমি থেকে উচ্ছেদের জন্য একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ করে তিনি এবিষয়ে মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ সহ সেনাবাহিনীর সহযোগিতা কামনা করেন।

Exit mobile version