parbattanews

মাটিরাঙ্গায় মোটরসাইকেল চালক শান্ত হত্যার ঘটনায় ১ জনকে গ্রেফতার করেছে পুলিশ

12767749_1276438392372496_498259382_n

সিনিয়র রিপোর্টার :

নিখোঁজ হওয়ার চারদিন পর মাটিরাঙ্গা উপজেলাধীন রিছাং ঝর্নার কাছাকাছি দুর্গম পাহাড় থেকে মটরসাইকেল চালক আজিজুল হাকিম শান্ত‘র লাশ উদ্ধারের পর ঘটনার সাথে জড়িত সন্দেহে ধন বিকাশ ত্রিপুরা নামে একজনকে আটক করেছে পুলিশে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধন বিকাশ ঘটনার সাথে জড়িত আরো দুই জনের নাম উল্লেখ করেছে বলে জানিয়েছেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

উল্লেখ্য রোবাবার বেলা সোয়া ১১ টার দিকে আলুটিলার গভীর জঙ্গলে মটরসাইকেল চালক আজিজুল হাকিম শান্ত‘র লাশ পাওয়া যায়। প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে, অপহরণের দিনেই তাকে জবাই করে তার মোটরসাইকেলকে নিয়ে গেছে সন্ত্রাসীরা।

এদিকে নিখোঁজ হওয়া মোটর সাইকেল চালক আজিজুল হাকিম শান্ত’র লাশ উদ্ধারের পর বিক্ষুদ্ধ সাধারণ জনগণ খাগড়াছড়ি-ঢাকা ও খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে রাস্তার গাছের গুড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে অবরোধ করে রেখেছে। ফলে বেলা সাড়ে এগারটা থেকে খাগড়াছড়ির সাথে ঢাকা ও চট্টগ্রামের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। এসময় বিক্ষুদ্ধরা মাটিরাঙ্গা বাজারের সকল দোকানপাট বন্ধ করে দিয়েছে। হত্যাকারীদের গ্রেফতার ও মোটরসাইকেল চালকদের নিরাপত্তার দাবীতে বিক্ষুবদ্ধ বাঙ্গালীরা বিক্ষোভ সমাবেশ করেছে।

মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো: জিল্লুর রহমান পিএসসি-জি, মাটিরাঙ্গার উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান, সহকারী পুলিশ সুপার (রামগড় সার্কেল) মো: হুমায়ুন কবীর, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক সড়ক অবরোধ তুলে নিতে বিক্ষুব্ধদের সাথে দফায় দফায় কথা বলেন। তারা ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাসে প্রায় চার ঘন্টা সড়ক অবরোধের পর বেলা দুইটার দিকে অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধ বাঙ্গালীরা।

এদিকে অবরোধ তুলে নেয়ার পর বিক্ষুব্ধ মোটরসাইকেল চালকদের সাথে ঘন্টাব্যাপী বৈঠক করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো: জিল্লুর রহমান পিএসসি-জি ও মাটিরাঙ্গার উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। এসময় তারা শান্ত‘র হত্য্কাারীদের গ্রেফতারের আশ্বাস দিয়ে তাদেরকে শান্ত থাকার অনুরোধ করেন। তারা অপরাধীদের ধরতে পুলিশকে সহযোগিতার আহবানও জানান। এসময় নিহতের পরিবারকে মাটিরাঙ্গা সেনা জোন ও মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

স্থানীয় বাঙ্গালীরা এ ঘটনার জন্য উপজাতীয় সন্ত্রাসীদের দায়ী করলেও পুলিশ বলছে তদন্ত ছাড়া এ হত্যাকান্ডের সাথে কে বা কারা জড়িত তা বলা সম্ভব নয়। ধন বিকাশ ত্রিপুরা নামে একজনকে আটক করেছে পুলিশে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে আরো দুই জনের নাম বলেছে বলে জানিয়েছে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: সাহাদাত হোসেন টিটো। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

এদিকে মোটর সাইকেল চালক আজিজুল হাকিম শান্ত’র লাশ উদ্ধারের খবরে তাদের নতুনপাড়ার বাড়িতে শোকের মাতম শুরু হযেছে। পুত্র শোকে বার বার মুর্ছা যাচ্ছে শান্ত‘র মা-বাবা। আর নির্বাক হয়ে ঘরের এক কোণে বসে আছে স্বামী হারা স্ত্রী।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার রাত ৯টার পর থেকে নিখোজ রয়েছে মোটর সাইকেল চালক মো: আজিজুল হাকিম শান্ত। চারদিন ধরে তাকে বিভিন্ন স্থানে খোঁজ করার পর আজ বেলা সোয়া ১১ টার দিকে আলুটিলার গভীর জঙ্গলে তার জবাই করা লাশ পাওয়া যায়।

Exit mobile version