parbattanews

মাটিরাঙ্গায় সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

16.03

সিনিয়র রিপোর্টার:

মফস্বলের বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা মেধাবীদের খুঁজে তাদের যথাযথ মূল্যায়নের জন্যই সরকার দেশব্যাপী ‘সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার আয়োজন করেছে উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও ভূমিকা রাখতে হবে। তাদের উদ্ভাবনী কাজে সমর্থন যোগাতে হবে। কেউ মেধাবী হয়ে জন্মায় না উল্লেখ করে তিনি বলেন, সৃজনশীলতার মাধম্যে মেধার বিকাশ ঘটাতে হবে।

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মাটিরাঙ্গায় অনুষ্ঠিত ‘সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের আয়োজনে বুধবার সকাল ১০টায় জেলার মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল মিলনায়তনে দিনব্যাপী অনুষ্ঠিত প্রতিযোগিতায় উপজেলার ১১টি মাধ্যিমিক ও ২টি উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ৯২ জন শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় ভাষা ও সাহিত্য, বিজ্ঞান, গণিত, কম্পিউটার এবং বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ বিষয়ে পৃথক তিনটি গ্রুপে ১২জন শিক্ষার্থী সেরা মেধাবী নির্বাচিত হয়।

পরে পৃথক তিনটি গ্রুপে চারটি বিষয়ে নির্বাচিত ১২ সেরা মেধাবীর হাতে পুরস্কার হিসেবে প্রাইজমানি ও সনদ বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর মোহাম্মদ মোহতাছিম বিল্লাহ’র সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) ইমরুল কায়েস, মাটিরাঙ্গা ইসলামিয়া সিনিয়র মাদরসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্যাহ, মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলাম ও মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাসেম প্রমূখ বক্তব্য রাখেন।

Exit mobile version