parbattanews

মাটিরাঙ্গায় স্কুল ছাত্রী ‘ধর্ষণের’ প্রতিবাদে মানববন্ধন

08.10.2015_Matiranga Human Chain NEWS Pic

সিনিয়র স্টাফ রিপোর্টার :
খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় ৮ম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে ও ধর্ষণ চেষ্টাকারীর বিচারের দাবীতে মাটিরাঙ্গায় মানববন্ধন করেছে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ত্রিপুরা সম্প্রদায়ের শিক্ষার্থীরা। এ ঘটনাকে সাম্প্রদায়িক ইস্যু না করে ধর্ষণ চেষ্টাকারীর সর্বোচ্চ শাস্তি দাবী করেন বক্তারা। পাহাড়ী-বাঙ্গালী সকলকে এ জাতীয় অপরাধ ঐক্যবদ্ধভাবে মোকাবেলারও আহবান জানান তারা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের ব্যানারে আয়োজিত মানববন্ধনে বক্তারা স্কুল ছাত্রী কোহেলিকা ত্রিপুরার ‘ধর্ষণকারী’ হিসেবে অভিযুক্ত মো: জাহাঙ্গীর আলমকে গ্রেফতারের জন্য পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে তার সর্বোচ্চ শাস্তি দাবী করে বলেন, এভাবে ধর্ষণ অব্যাহত থাকলে কোন অভিভাবকই তার সন্তানকে স্কুলে পাঠাতে সাহস পাবেনা।

মাটিরাঙ্গা উপজেলা ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের সভাপতি নিপু বিকাশ ত্রিপুরার সভাপতিত্বে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা ডিগ্রী কলেজ টিএসএফের সভাপতি নরেন্দ্র ত্রিপুরা, বাংলাদেশ মারমা স্টুডেন্টস ফোরামের মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি রাম্রচাই চৌধুরী, কলেজ ছাত্র দীপঙ্কর ত্রিপুরা, ধর্ষিতা কোহেলিকা ত্রিপুরার ভগ্নিপতি তপ্ত বিকাশ ত্রিপুরা প্রমুখ।

পরীক্ষা শেষে স্কুল থেকে ফেরার পথে মানুষরূপী নরপশু কর্তৃক ‘ধর্ষিত’ হওয়ার ঘটনা দু:খজনক উল্লেখ করে বক্তারা বলেন, ‘অতীতের ধর্ষণের ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার না হওয়ায় অপরাধীরা বেপরোয়া হয়ে উঠেছে। আর বার বার ধর্ষণের মতো ঘটনা ঘটছে’। বক্তারা ‘ধর্ষণের’ শিকার স্কুলছাত্রীর সুচিকিৎসা ও ক্ষতিপূরণ প্রদান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের নিকট দাবি জানান।

প্রসঙ্গত উল্লেখ্য, গতকাল বুধবার স্কুলের পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে ইছাছড়া নামক স্থানে একা পেয়ে মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলের ৮ম শ্রেণির শিক্ষার্থী কোহেলিকা ত্রিপুরাকে একা পেয়ে ধর্ষণের চেষ্টা করে স্থানীয় যুবক জাহাঙ্গীর আলম। কিন্তু ধর্ষণের চেষ্টা করে ব্যর্থ হয়ে তাকে কিলঘুষি দ্বারা প্রহার করে। এতে মেয়েটি আহত হয়। এ ঘটনার পরপরই স্থানীয়রা কোহেলিকা ত্রিপুরাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। পরে তাকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয় বলে জানান মেডিকেল অফিসার ডা: সৌরভ দত্ত।

এবিষয়ে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: শাহাদাত হোসেন টিটো বলেন, অভিযোগের ভিত্তিতে মাটিরাঙ্গা থানা পুলিশ ঘটনার সাথে জড়িত অভিযোগে মো: জাহাঙ্গীর আলমকে রাত ১০ টার দিকে তার বাড়ি থেকে গ্রেফতার করে। ধর্ষিতা কোহেলিকা ত্রিপুরার আত্মীয় মনোবিকাশ ত্রিপুরা বাদী হয়ে মাটিরাঙ্গা থানায় একটি ধর্ষণ চেষ্টার মামলা দায়ের করেছেন বলেও জানান তিনি।

সর্বশেষ  খোঁজ নিয়ে জানা গেছে, প্রাথমিক চিকিৎসা শেষে সুস্থ হয়ে মেয়েটি নিজ বাড়িতে তার মায়ের হেফাজতে ফিরে এসেছে।

Exit mobile version